Search
Close this search box.

যাই হোক না কেন, দেশ সংস্কারে ড. ইউনূসের পাশে থাকবেন সেনাপ্রধান

দেশ সংস্কারে ড. ইউনূসের পাশে থাকবেন সেনাপ্রধান
সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান
Facebook
Twitter
WhatsApp

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জানিয়েছেন ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের প্রতি তার সমর্থন অব্যাহত থাকবে এবং দেশের চলমান সংস্কার কার্যক্রম সম্পন্ন করতে তিনি সরকারের পাশে থাকবেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) সেনাবাহিনীর হেডকোয়ার্টারে রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি। সাক্ষাৎকারটি মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) প্রকাশিত হয়।

সাক্ষাৎকারে জেনারেল ওয়াকার বলেন সামরিক বাহিনীকে রাজনৈতিক প্রভাব থেকে মুক্ত রাখতে চান এবং ড. ইউনূসের প্রশাসনকে তার মিশন সম্পন্ন করতে সহায়তা করবেন। তিনি আরও উল্লেখ করেন আগামী ১৮ মাসের মধ্যে যেন নির্বাচন অনুষ্ঠিত হতে পারে সে বিষয়ে তিনি প্রয়োজনীয় সহযোগিতা করবেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয় গত আগস্টে শেখ হাসিনার বিরুদ্ধে ছাত্র বিক্ষোভে সেনাবাহিনী কোনো হস্তক্ষেপ করেনি যার ফলে শেখ হাসিনা পদত্যাগ করতে বাধ্য হন এবং প্রতিবেশী দেশে আশ্রয় নেন।

fআরও পড়ুন : ৯ বেসরকারি ব্যাংকের ঘাটতি ১৮ হাজার কোটি: ৫ ব্যাংকের গ্যারান্টি দেবে সরকার

ড. মুহাম্মদ ইউনূস যিনি ক্ষুদ্রঋণ আন্দোলনের অগ্রগামী নেতা । একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে বিচার বিভাগ পুলিশ এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোতে প্রয়োজনীয় সংস্কার আনার প্রতিশ্রুতি দিয়েছেন। জেনারেল ওয়াকার মনে করেন বর্তমান পরিস্থিতি থেকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় উত্তরণের জন্য এক থেকে দেড় বছর সময় প্রয়োজন এবং তিনি সবাইকে ধৈর্য্য ধারণের আহ্বান জানান।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত