Search
Close this search box.

রাষ্ট্রপতির অপসারণসহ চার দাবি হাসনাত আব্দুল্লাহর

রাষ্ট্রপতির অপসারণসহ চার দাবি হাসনাত আব্দুল্লাহর
সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পুকে অপসারণের দাবি জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। সেইসঙ্গে আরও চারটি দাবি জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে দেওয়া এক পোস্টে এসব দাবি তোলেন হাসনাত।

পোস্টে হাসনাত লেখেন, “আওয়ামী লীগের বিচার নিশ্চিতকরণ, নতুন সংবিধান গঠন, আওয়ামী দুর্নীতিবাজ আমলাদের পরিবর্তন, হাসিনার আমলে করা সব অবৈধ চুক্তি বাতিল এবং চুপ্পুকে অনতিবিলম্বে রাষ্ট্রপতি পদ থেকে অপসারণ করতে হবে।”

আরও পড়ুন: আয়নাঘরের’ প্রমাণ পেয়েছে তদন্ত কমিশন

এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের অপসারণের দাবি জানিয়েছিল ‘সিটিজেনস রাইটস মুভমেন্ট’ নামের একটি সংগঠন।

গত ২৮ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি জানান সংগঠনটির নেতারা। তাদের ১৭টি দাবির মধ্যে তৃতীয় দাবিটি ছিল- পতিত সরকারের নিয়োগকৃত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পুকে অপসারণ করতে হবে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পুকে অপসারণের দাবি

প্রসঙ্গত, গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের মুখে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে পতন হয় আওয়ামী লীগ সরকারের। এর পর থেকে আসাদুজ্জামান খাঁন কামাল, ওবায়দুল কাদের, মো. আরাফাত আলীসহ আওয়ামী লীগের শীর্ষ সব নেতারা পলাতক রয়েছেন। ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে গত ৮ আগস্ট গঠিত হয় অন্তর্বর্তী সরকার। এই সরকার শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত