Search
Close this search box.

অরুণার মন্তব্য নিয়ে বিতর্ক: কি কারনে সরকারের পক্ষে ছিলেন তিনি

অরুণার মন্তব্য নিয়ে বিতর্ক
অভিনেত্রী অরুণা বিশ্বাস । ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

বিনোদন ডেস্ক:: সম্প্রতি বাংলাদেশে ছাত্র-জনতার আন্দোলনের সময় অভিনেত্রী অরুণা বিশ্বাসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে। তিনি আন্দোলনকারীদের বিরুদ্ধে ‘গরম জল’ ব্যবহারের পরামর্শ দিয়েছিলেন, যা “আলো আসবেই” নামে একটি ভাইরাল হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে প্রকাশ পায়। এই গ্রুপে বিভিন্ন শিল্পীসহ সরকারের সমর্থকরা একত্রিত হয়ে আন্দোলন দমনের পরিকল্পনা করেছিলেন।

৫ আগস্ট গণআন্দোলনের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে চলে যান। সেই সময় অরুণা বিশ্বাসও গোপনে কানাডায় চলে যান। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠেছে কেন আওয়ামী লীগ সমর্থিত এই শিল্পীরা শিক্ষার্থীদের প্রাণহানির পরেও সরকারের অন্যায়ের বিরুদ্ধে কিছু বলেননি এবং কেন তারা আন্দোলনকারীদের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন।

অরুণা বিশ্বাসের বিরুদ্ধে গুঞ্জন রয়েছে যে, তিনি বিটিভির মহাপরিচালক হতে চেয়েছিলেন বলে আন্দোলনের বিপক্ষে অবস্থান নিয়েছেন। তবে কানাডা থেকে প্রকাশিত এক সাক্ষাৎকারে তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “আমি বিটিভির ডিজি হতে চাইনি। আমি আসলে প্রোগ্রাম ডিরেক্টর হওয়ার জন্য আগের তথ্য ও সম্প্রচারমন্ত্রীর কাছে বলেছিলাম, কিন্তু সেটা প্রধানমন্ত্রীর বিষয়। আমি কাজ করার জন্যই সেই পদে চেয়েছিলাম।”

আরও পড়ুন :: এবার হত্যা মামলার আসামী হলেন ডিপজল

‘গরম জল’ মন্তব্য সম্পর্কে তিনি বলেন, “গরম জল বলতে আমি জলকামানের কথা বুঝিয়েছিলাম। গ্রুপে আমরা কোনো বাজে কথা বলিনি। আমরা বলেছি, ছাত্রদের সঙ্গে বসে কথা বলুন। ‘গরম জল’ বলেছিলাম, কিন্তু আসলে আমি জলকামান বোঝাতে চেয়েছিলাম।”

৫ আগস্টের ঘটনার পর আত্মসমালোচনার প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, “এ বিষয়ে কিছু বলা ঠিক নয়। অনেক সময় সত্যি বলাও উচিত নয়।”

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত