Search
Close this search box.

সকল পর্যায়ে সংস্কার কর্মসূচি বাস্তবায়নে সচিবদের নির্দেশ প্রধান উপদেষ্টার

সংস্কার কর্মসূচি বাস্তবায়নে
প্রধান উপদেষ্টার কার্যালয়ে অনুষ্ঠিত সচিবসভা । ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

জাতীয় সংবাদ ডেস্ক:: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সচিবদের সরকারি পর্যায়ে সংস্কার কর্মসূচি গ্রহণ এবং তা বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন। বুধবার (৪ সেপ্টেম্বর) তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে অনুষ্ঠিত সচিবসভার বৈঠকে তিনি এ নির্দেশ দেন। বৈঠকে প্রায় সব সচিব উপস্থিত ছিলেন।

ড. ইউনূস বৈঠকে বলেন, “সরকারের সব স্তরে সংস্কার কার্যক্রম গ্রহণের পাশাপাশি তা বাস্তবায়ন করতে হবে। দুর্নীতির মূলোৎপাটন করে সেবার মানোন্নয়ন ও জনগণের সন্তুষ্টি নিশ্চিত করতে হবে।” তিনি আরও বলেন, “গত জুলাই-আগস্টের ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে যে মানবিক ও ন্যায়নিষ্ঠ বাংলাদেশ গড়ার প্রত্যয় প্রকাশ পেয়েছে, তা বাস্তবায়নে সরকারকে সৃজনশীল উপায়ে জনস্বার্থকে অগ্রাধিকার দিয়ে কাজ করতে হবে।”

প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে জানানো হয়, বৈঠকে ড. ইউনূস ৯টি নির্দেশনা দিয়েছেন। তিনি সব পর্যায়ে সংস্কার কর্মসূচি গ্রহণ এবং তা বাস্তবায়নের জন্য ‘মার্চিং অর্ডার’ জারি করেছেন এবং এই কর্মসূচি প্রণয়নে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা ও মতামত গ্রহণের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন :: কোন প্রতিষ্ঠান ঘেরাও ও সহিংসতা করা যাবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সতর্কবার্তা

ড. ইউনূস দুর্নীতির মূলোৎপাটন, সেবা সহজীকরণ, সরকারি অর্থের সর্বোত্তম ব্যবহার এবং সরকারি ক্রয়ে প্রতিযোগিতা ও স্বচ্ছতা নিশ্চিত করার ওপর জোর দেন। তিনি প্রতিটি মন্ত্রণালয় ও বিভাগকে সৃষ্টিশীল ও নাগরিক-বান্ধব মানসিকতায় স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি সংস্কার কর্মসূচির সময়াবদ্ধ কর্মপরিকল্পনা দাখিলের নির্দেশ দেন, যা নিয়মিত মূল্যায়ন ও পরিবীক্ষণ করা হবে।

তিনি আরও বলেন, “ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সৃষ্ট নতুন বাংলাদেশ নিয়ে বিশ্বব্যাপী যে আগ্রহ ও ইতিবাচক ধারণা তৈরি হয়েছে, তা দেশের স্বার্থে সর্বোত্তম উপায়ে কাজে লাগাতে হবে।”

উল্লেখ্য, অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর ড. ইউনূসের নেতৃত্বে সচিবদের সঙ্গে প্রথম বৈঠক। এর আগে তিনি নিজের অধীনস্থ মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের সঙ্গে পৃথক বৈঠক করেছিলেন।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত