Search
Close this search box.

আবারও অন্তর্বর্তী সরকারে দফতর পুনর্বন্টন, ৪ উপদেষ্টার বাড়ানো হলো মন্ত্রণালয়

৪ উপদেষ্টার বাড়ানো হলো মন্ত্রণালয়
অন্তর্বর্তী সরকারে দফতর পুনর্বন্টন
Facebook
Twitter
WhatsApp

জাতীয় ডেস্ক:: অন্তর্বর্তী সরকারের সদস্যদের মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন প্রজ্ঞাপনটি জারি করেন।

সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসকে ছয়টি মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। সেগুলো হল, মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। খবর বিডি প্রতিদিন

উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদকে অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুন :: ফারাক্কা সব গেট খুলে দেওয়ায় বন্যার শঙ্কা দেশের যেসব জেলা

উপদেষ্টা হাসান আরিফকে দায়িত্ব দেওয়া হয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়।

উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

উপদেষ্টা শারমীন এস মুরশিদকে সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যান। এর পর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংসদ ভেঙে দেন এবং শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ দেন। এরপর ১৬ জন উপদেষ্টার পাশাপাশি আরও চারজন উপদেষ্টা অন্তর্বর্তী সরকারের সাথে যুক্ত হন।

গত ৮ আগস্ট শপথ নেওয়ার পর প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে ছিল ২৭টি মন্ত্রণালয়ের দায়িত্ব। পরে চারজন নতুন উপদেষ্টা যুক্ত হওয়ার পর মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়, যা মঙ্গলবার আবারও পুনর্বণ্টন করা হলো।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত