Search
Close this search box.

বন্যায় ১১ জেলায় ১৮ জনের মৃত্যু, ৯ লাখেরও বেশি মানুষ পানি’বন্দি

১১ জেলায় ১৮ জনের মৃত্যু
সাংবাদিকদের ব্রিফিং দিচ্ছেন অতিরিক্ত সচিব কে এম আলী রেজা। ছবি: সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

জাতীয় ডেস্ক: দেশে চলমান আকস্মিক বন্যায় এখন পর্যন্ত ১১টি জেলায় ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আলী রেজা।

শনিবার (২৪ আগস্ট) সচিবালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এই তথ্য জানান।

তিনি বলেন, এখন পর্যন্ত বন্যায় ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রামে ৫ জন, কুমিল্লায় ৪ জন, নোয়াখালীতে ৩ জন, কক্সবাজারে ৩ জন এবং ফেনী, ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষ্মীপুরে একজন করে মারা গেছেন।

আরও বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী বন্যায় ১১টি জেলার ৭৭টি উপজেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই জেলাগুলো হলো ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, লক্ষ্মীপুর এবং কক্সবাজার।

আরও পড়ুন :: ফেনীতে মোবাইল টাওয়ার সচল রাখতে ফ্রি ডিজেল প্রদানের নির্দেশ উপদেষ্টা নাহিদের

কে এম আলী রেজা আরও জানান, ১১টি জেলায় মোট ৯ লাখ ৪৪ হাজার ৫৪৮টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ৪৯ লাখ ৩৮ হাজার ১৬৯ জন। বর্তমানে আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন ২ লাখ ৮৪ হাজার ৮৮৮ জন মানুষ।

তিনি আরও বলেন, দেশের উত্তর-পূর্বাঞ্চলে ভারি বৃষ্টিপাতের আশঙ্কা নেই এবং বিভিন্ন নদীর পানি কমার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতির উন্নতি হবে বলেও আশা করা যাচ্ছে।

সচিব জানান, বন্যাকবলিত এলাকায় এ পর্যন্ত ৩ কোটি ৫২ লাখ টাকা নগদ এবং ২০ হাজার ১৫০ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। পাশাপাশি ১৫ হাজার বস্তা শুকনা খাবার, ৩৫ লাখ টাকা শিশুখাদ্য এবং ৩৫ লাখ টাকা পশুখাদ্যের জন্য বরাদ্দ করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্তদের চিকিৎসা সেবা দিতে ৭৭০টি মেডিকেল টিম কাজ করছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত