Search
Close this search box.

খালেদা জিয়ার চরিত্রে এবার নিপুন

খালেদা জিয়ার চরিত্রে এবার নিপুন
চিত্রনায়িকা নিপুন আক্তার, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ছবি : সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথনিউজ ডেস্ক :: অবশেষে, দীর্ঘ ১১ বছর পর প্রকাশিত হতে যাচ্ছে বেগম খালেদা জিয়ার জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘আপসহীন’। বিখ্যাত নির্মাতা গাজী মাজহারুল আনোয়ার এই সিনেমাটি নির্মাণ করেছিলেন, তবে বর্তমানে তিনি প্রয়াত। ছবিটির কাজ তিনি নীরবে শেষ করেছিলেন।

সিনেমায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা নিপুন আক্তার। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এবং দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থির হওয়ায় সিনেমার বিষয়টি গোপন রাখা হয়।

২০২২ সালে গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যু হয়। জানা যায়, এই ছবিটি নিয়ে তার অনেক স্বপ্ন ছিল। তার ছেলে সরফরাজ আনোয়ার উপল এখন পিতার স্বপ্ন পূরণে সিনেমাটি মুক্তি দিতে চান।

গণমাধ্যমে উপল জানান, তাদের পারিবারিক উদ্যোগে মাজহারুলের সব সৃষ্টি মানুষের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা চলছে। এটি তার নির্মিত শেষ চলচ্চিত্র। দর্শক দেখলে পরিচালকের আত্মা শান্তি পাবে। সিনেমায় জিয়াউর রহমানের ভূমিকায় অভিনয় করেছেন হেলাল খান। তবে ছবিটি সেন্সরে জমা হওয়ার আগেই তিনি গ্রেপ্তার হন। ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল, কিন্তু নায়কের গ্রেপ্তারের পর তা আর সম্ভব হয়নি। নির্মাতা মাজহারুল এ বিষয়ে কোনো সিদ্ধান্তও নিতে পারেননি।

এদিকে, খালেদা জিয়ার চরিত্রে অভিনয়কারী নিপুন আক্তার ব্যক্তি জীবনে আওয়ামী লীগের সমর্থক। তিনি গণমাধ্যমে জানান, একদিন গাজী মাজহারুল আনোয়ার তার বাসায় এসে ছবিটির কথা জানান। তখন নিপুন ‘৭১-এর মা জননী’ ছবির শুটিং করছিলেন। গাজী আঙ্কেল তাকে বলেন, এই চলচ্চিত্রটি বেগম খালেদা জিয়ার জীবনী নিয়ে। তাকে খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করতে হবে। নিপুন জানান, অভিনেত্রী হিসেবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করাটা অবশ্যই তার জন্য সম্মানের।

সিনেমাটি মুক্তির আগে হেলাল খান খালেদা জিয়ার সাথে একবার দেখা করতে চান। তিনি বলেন, ‘ম্যাডাম অসুস্থ। এই মুহূর্তে বিষয়টি নিয়ে কথা বলা ঠিক হবে না। তবে তিনি সুস্থ হলেই ছবিটি নিয়ে আলোচনা করব এবং তার সিদ্ধান্তই চূড়ান্ত হবে।’

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত