Search
Close this search box.

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরিতে অন্তর্বর্তী সরকারকে সময় দেবে বি এন পি

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথনিউজ২৪:: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে বিএনপি নির্বাচন নিয়ে কোনো আলোচনা করেনি। তবে বিএনপি নির্বাচনের জন্য প্রয়োজনীয় পরিবেশ তৈরি এবং সঠিক সময় নির্ধারণে সরকারের জন্য সুযোগ রাখবেন বলে জানান তিনি।

সোমবার (১২ আগস্ট) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে মতবিনিময় করেন মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির শীর্ষ নেতারা।

মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচনের বিষয়ে কোনো কথা বলিনি। আগেও বলেছি, নির্বাচন উপযোগী পরিবেশ তৈরি করতে কিছুটা সময় দরকার। আমরা তাদের সেই সময় দিচ্ছি এবং তাদের সব উদ্যোগকে সমর্থন জানাচ্ছি।

আরও পড়ুন :: শেখ হাসিনাকে দেশে এনে শা’স্তি’র মুখোমুখি করতে হবে – নুর

তিনি আরও বলেন, দেশে যে অস্থিরতা, বিশৃঙ্খলা এবং সাম্প্রদায়িকতার ঝুঁকি তৈরি হয়েছে, জনগণ যেন সেইসব বিভ্রান্তিতে না পড়ে। জনগণ যেন ধর্মীয় সম্প্রীতি ও নিরাপত্তা বজায় রেখে সরকারকে সহায়তা করে। আমরা সেভাবে পুরোপুরিভাবে সহায়তা করছি।

বিএনপি মহাসচিব জানান, প্রধান উপদেষ্টা মতবিনিময়ের জন্য বিএনপি নেতাদের আমন্ত্রণ জানিয়েছিলেন। ফ্যাসিস্ট সরকার দীর্ঘদিন ধরে জনগণের ওপর অত্যাচার-নির্যাতন চালিয়ে মানুষের অধিকার হরণ করেছে। ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে সেই নির্যাতন থেকে মুক্তি পাওয়ার পর, নতুন সরকারের দায়িত্ব নেওয়ার পর, এই প্রথমবার বিএনপির নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বর্তমান পরিস্থিতিতে কী করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে এবং সরকারও তাদের মতামত ব্যক্ত করেছে।

মির্জা ফখরুল আরও বলেন, এখন সরকারের সহযোগিতা করা প্রতিটি দেশপ্রেমিক মানুষের দায়িত্ব। দুর্ভাগ্যজনকভাবে, যেসব মহল মানুষের অধিকার হরণ করেছিল, তারা এখনো ষড়যন্ত্র চালাচ্ছে।

আওয়ামী লীগকে ইঙ্গিত করে তিনি বলেন, এত অত্যাচার-নির্যাতনের পরও সেই দলটি নানা রকম কথা বলছে। সরকারের উচিত এ বিষয়ে পদক্ষেপ নেওয়া এবং সব দলের সঙ্গে আলোচনা করা, তবে হত্যাকারীদের সঙ্গে নয়।

সুত্র : কালবেলা

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত