Search
Close this search box.

পুলিশকে প্রাণঘাতী অস্ত্র দেওয়া উচিত হয়নি – স্বরাষ্ট্র উপদেষ্টা

পুলিশকে প্রাণঘাতী অস্ত্র
Facebook
Twitter
WhatsApp

জাতীয় ডেস্ক:: স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন রাজনৈতিক দলগুলিকে সতর্ক করে বলেন, পুলিশকে আর ব্যক্তিগত বাহিনী হিসেবে ব্যবহার করা যাবে না।

রোববার (১১ আগস্ট) রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহতদের দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, পুলিশকে প্রাণঘাতী অস্ত্র দেওয়া উচিত হয়নি। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন না ঘটে, তা নিশ্চিত করা হবে। এখন থেকে দেশে রাজনীতি করা সহজ হবে না এবং পুলিশকে আর ব্যক্তিগত বাহিনীর মতো ব্যবহার করা যাবে না।

তিনি আরও বলেন, যারা পুলিশকে অপব্যবহার করেছে এবং নির্দেশ দিয়েছে, তাদের বিচারের আওতায় আনার জন্য চেষ্টা করব।

উপদেষ্টা আরও বলেন, চাটুকারিতা করলে গণমাধ্যম বন্ধ করে দেওয়া হবে। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, যদি গণমাধ্যম চাটুকারিতায় লিপ্ত হয়, তবে তা বন্ধ করা হবে। টকশোতে চাটুকারদের ডাকা উচিত নয়। মিডিয়া যেন চাটুকার না হয়। একটি দেশ তখনই বিপদে পড়ে যখন মিডিয়া সত্য কথা বলে না।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেন, সেই সময় মিডিয়া যদি সত্য ঘটনা তুলে ধরতো, তাহলে পুলিশের এই অবস্থা হতো না। মিডিয়া বারবার বলেছে কিছুই হয়নি, কিন্তু বিবিসিতে আমি সব দেখেছি।

আরও সংবাদ : পুলিশ সদস্যদের দ্রুত কাজে ফেরার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা

তিনি বলেন, টকশোগুলোতে সঠিক এবং গুরুত্বপূর্ন আলোচনা হওয়া উচিত। মিডিয়ার দায়িত্ব হচ্ছে সঠিক তথ্য তুলে ধরা। একটি দেশ তখনই ডুবে, যখন মিডিয়া সত্য কথা বলে না।

স্বরাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, সাবেক তথ্য প্রতিমন্ত্রী একজন শিক্ষিত ব্যক্তি, কিন্তু তিনি ছাত্রদের দুষ্কৃতকারী বলে উল্লেখ করেছেন। এর বিচার হওয়া উচিত। মিডিয়ার মালিকদেরও বিচারের আওতায় আনা উচিত।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীকে প্রশ্ন করার সময় যথাযথ সম্মান বজায় রাখতে হবে। অপরাধ বা অব্যবস্থাপনা নিয়ে কঠিন প্রশ্ন করা উচিত।

এছাড়াও, কর্মবিরতিতে থাকা পুলিশ সদস্যদের দ্রুত কাজে ফেরার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার (অব.) সাখাওয়াত হোসেন বলেন, নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করা হবে, তার মধ্যে কাজে যোগ না দিলে তাদের পলাতক ঘোষণা করা হবে।

তথ্য সুত্র : আজকালের খবর

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত