Search
Close this search box.

পুলিশ সদস্যদের দ্রুত কাজে ফেরার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা

দ্রুত কাজে ফেরার আহ্বান
Facebook
Twitter
WhatsApp

জাতীয় ডেস্ক:: স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার (অব.) সাখাওয়াত হোসেন কর্মবিরতিতে থাকা পুলিশ সদস্যদের দ্রুত কাজে ফেরার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, একটি নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করা হবে, এর মধ্যে কাজে যোগ না দিলে কর্মবিরতিতে থাকা পুলিশ সদস্যদের পলাতক ঘোষণা করা হবে।

রোববার (১১ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর আগে, বুধবার বিকাল ৪টায় পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে, আইজিপি মো. ময়নুল ইসলাম বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যার মধ্যে সব ইউনিটের সদস্যদের কাজে যোগদানের নির্দেশ দেন।

নির্দেশনায় বলা হয়, রাজারবাগ পুলিশ লাইনস, পিওএম, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), সব মেট্রোপলিটন ও জেলা পুলিশ লাইনস এবং অন্যান্য পুলিশ স্থাপনাসহ বিশেষায়িত সব ইউনিটের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ফোর্সের শৃঙ্খলা ও চেইন অব কমান্ড পুনরুদ্ধার ও পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

এছাড়াও, মেট্রোপলিটন, জেলা, নৌ, রেলওয়ে ও হাইওয়ে থানার অফিসার ও ফোর্সকে তাদের নিজ নিজ ইউনিটের পুলিশ লাইনসে যোগদানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের অপারেশনস কন্ট্রোল রুম সক্রিয় করা, দায়িত্ব বণ্টন এবং সারা দেশের সঙ্গে কার্যকর যোগাযোগ স্থাপন করতে হবে। ফোর্সের মনোবল বৃদ্ধির পাশাপাশি কল্যাণ নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

পুলিশ সদর দপ্তর আরও জানায়, জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের দাফন/সৎকার দ্রুত সম্পন্ন করতে হবে এবং আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।

আইজিপি ময়নুল ইসলাম বলেন, তিনি আশা করছেন যে পরিস্থিতি শিগগিরই স্বাভাবিক হবে এবং সবার সহযোগিতা কামনা করেছেন।

সুত্র : আজকালের খবর

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত