AM-ACCOUNTANCY-SERVICES-BBB

কোম্পানীগঞ্জে ছয় পরিবারের বসতঘর পুড়ে ছাই

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ২ - ২০২২ | ১১: ৩২ অপরাহ্ণ

বসতঘর পুড়ে ছাই

কোম্পানীগঞ্জ সংবাদদাতা : কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের ললিকান্দি গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই গ্রামের ছয়টি পরিবারের বসতঘর ও গোয়ালঘর পুড়ে অন্তত ১৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে ললিকান্দি গ্রামের আকবরের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আগুনের লেলিহান ও বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে পাশের বাচ্চু মিয়া, ছয়ফুল, সেলিম, রূফেজা ও লাল মিয়ার ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় লোকজন কয়েক ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তার আগেই আগুনে ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ১৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

উত্তর রনিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফয়জুর রহমান মাস্টার বলেন, প্রায় ৭৫ ফুট লম্বা ঘরটিতে ছয়টি পরিবার একত্রে বসবাস করত। ঘরের আংশিক টিন ও আংশিক শনের বেড়া দিয়ে তৈরি। আগুনে ধান, চাল, নগদ টাকা, মূল্যবান কাগজপত্র ও আসবাবপত্র সব পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১৩ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

তিনি আরও বলেন, গত জুনের স্মরণকালের ভয়াবহ বন্যায় এই পরিবারগুলোর ব্যাপক ক্ষতি হয়েছে। সেই ক্ষতি কাটিয়ে উঠার আগেই অগ্নিকাণ্ডের ঘটনায় তারা সর্বস্ব হারালো।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুসিকান্ত হাজং বলেন, ক্ষতিগ্রস্ত ছয়টি পরিবারকে ১ লক্ষ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Aminul Haque scaled