Search
Close this search box.

ইভিএম নিয়ে অপপ্রচারে : চট্টগ্রামের ইউপি ভোট স্থগিত , হবে মামলা

Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথনিউজ ২৪:: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে ওই ইউপি আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনের তফসিলও স্থগিত করেছে ইসি।

রবিবার (০৫ জুন) কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইসির যুগ্ম সচিব ও জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৫ জুন দেশের ১৩৫টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণের কথা রয়েছে। এর মধ্যে চাম্বল ইউনিয়ন একটি। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী মুজিবুল হক চৌধুরীর একটি বক্তব্যের ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, মুজিবুল হক আঞ্চলিক ভাষায় ভোটারদের বলছেন- ইভিএমে ভোট না হলে রাতেই সব ভোট নিয়ে নিতেন তিনি। আইডি যাচাই করে ইভিএমে ভোট দিতে হয়, কষ্ট করে কার্ড নিয়ে আঙ্গুলের ছাপ দিয়ে ভোট দিতে হয়। ছাপ দিতে না জানলে সেখানে তিনি ছাপ দেওয়ার জন্যে মানুষ রাখবেন।

বিষয়টি নজরে এলে গত ৩১ মে এক বিজ্ঞপ্তিতে ইসি বলে, ইভিএমে ভোট সম্পর্কে চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরীর ফেসবুকে অপপ্রচারের বিষয়ে যাচাইপূর্বক প্রকৃত ঘটনা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন প্রেরণের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপার, চট্টগ্রামকে নির্দেশ প্রদান করা হয়েছে।

তার পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার ইসির কাছে সেই তদন্ত প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রতিবেদন পেয়ে কমিশন ওই ইউপির ভোট স্থগিতের পাশাপাশি প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে।

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত