Search
Close this search box.

বর্তমান পরিস্থিতিতে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি- সালাহউদ্দিন

বর্তমান পরিস্থিতিতে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি- সালাহউদ্দিন
বর্তমান পরিস্থিতিতে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি- সালাহউদ্দিন
Facebook
Twitter
WhatsApp

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ বলেছেন, রাষ্ট্রপতির পদ শূন্য হলে সাংবিধানিক সংকট তৈরি হবে, যা জাতীয় সংসদ নির্বাচনে বিলম্ব ঘটাতে পারে। তাই বর্তমান পরিস্থিতিতে রাষ্ট্রপতির অপসারনের এজেন্ডায় নেই বিএনপি।

বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সালাহউদ্দিন আহমেদ আরও বলেন, রাষ্ট্রপতির পদ শূন্য হওয়া রাষ্ট্রীয় এবং সাংবিধানিক সংকট সৃষ্টি করবে, যা গণতন্ত্রের অগ্রযাত্রায় বাধা দেবে। ফ্যাসিবাদী শক্তির কোনো ষড়যন্ত্র প্রতিহত করতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, সোমবার রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিনের একটি সাক্ষাৎকার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর থেকেই দেশে তাঁর পদত্যাগ দাবিতে শুরু হয় বিক্ষোভ । গতকাল রাজধানীসহ বিভিন্ন জেলা ও শিক্ষাপ্রতিষ্ঠানে ব্যাপক বিক্ষোভ দেখা যায়। কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে অনুষ্ঠিত সমাবেশ ও বিক্ষোভে রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে দেওয়া হয় আলটিমেটাম। একই দাবিতে শাহবাগ এবং বঙ্গভবনের সামনে বিক্ষোভ করে ইনকিলাব মঞ্চসহ বিভিন্ন সংগঠন।

আরও পড়ুন: জুলাই হত্যাকাণ্ডের বিচার আ. লীগের প্রণীত আইনে করতে হবে – ডা. শফিকুর রহমান

এদিকে, গতরাতের আন্দোলনের পর থেকে বঙ্গভবন এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিরাপত্তা জোরদারে বিপুল সংখ্যক পুলিশ, সেনাবাহিনী এবং ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বঙ্গভবনের সামনের এলাকাসহ আশপাশে এপিসি ও জলকামানও মোতায়েন রয়েছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত