Search
Close this search box.

আওমীলীগ সরকারের আট মন্ত্রী ও ছয় সংসদ সদস্যের দেশ’ত্যাগে নিষেধাজ্ঞা

আওমীলীগ সরকারের আট মন্ত্রী ও ছয় সংসদ
সাবেক আট মন্ত্রী ও ছয় সংসদ সদস্যের দেশ’ত্যাগে নিষেধাজ্ঞা
Facebook
Twitter
WhatsApp

জাতীয় ডেস্ক:: দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২৯ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত আওমীলীগ সরকারের সাবেক আট মন্ত্রী ও ছয় সংসদ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছেন। তথ্যটি নিশ্চিত করেছেন দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

নিষেধাজ্ঞার আওতায় থাকা সাবেক মন্ত্রীরা হলেন – সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, সাবেক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাবেক শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, সাবেক শিল্পমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, সাবেক মন্ত্রী শাহজাহান খান ও সাবেক মন্ত্রী কামরুল ইসলাম।

নিষেধাজ্ঞার আওতায় থাকা সাবেক সংসদ সদস্যরা হলেন – সলিম উদ্দিন, মামুনুর রশিদ কিরণ, কুজেন্দ্র লালা ত্রিপুরা, কাজীম উদ্দিন, নুর-ই আলম চৌধুরী, ও জিয়াউর রহমান।

আরও পড়ুন:: কালো টাকা সাদা করা’র বিধা’ন বা’তিলের ঘোষণা

একই দিনে দুদকের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান এই নিষেধাজ্ঞার আবেদনটি করেছেন। আবেদনে উল্লেখ করা হয়েছে, প্রাক্তন মন্ত্রী ও সংসদ সদস্যদের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞার প্রয়োজন।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত