Search
Close this search box.

কবে হতে পারে জাতীয় নির্বাচন, জানালেন আসিফ নজরুল

কবে হতে পারে জাতীয় নির্বাচন, জানালেন আসিফ নজরুল
আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল।
Facebook
Twitter
WhatsApp

জাতীয় নির্বাচন কবে অনুষ্ঠিত হতে পারে তা নিয়ে কথা বলেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল। তিনি বলেছেন, ২০২৫ সালের মধ্যে নির্বাচন আয়োজন সম্ভব হতে পারে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাতে এক বেসরকারি টেলিভিশন আলোচনায় অংশ নিয়ে এসব কথা জানান তিনি।

অনুষ্ঠানে ড. আসিফ নজরুল আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পুরোপুরি বাতিলের প্রক্রিয়া চলছে। তিনি উল্লেখ করেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে কোনো সাংবাদিকের বিচার হবে এমন মন্তব্য তিনি কখনো করেননি।

ঢালাও মামলা নিয়ে এক প্রশ্নের জবাবে আসিফ নজরুল বলেন, পূর্ববর্তী সরকারের সময়ে গায়েবি মামলা হতো এবং সেগুলো পুলিশ করত। সেসব মামলাগুলো মূলত বিরোধী দলের সদস্যদের বিরুদ্ধে করা হতো। বর্তমানেও ঢালাও মামলা হচ্ছে, তবে যারা পূর্বে নির্যাতনের শিকার হয়েছিল, তারাই এসব মামলা দিচ্ছে। অন্তর্বর্তী সরকার কাজ করছে যাতে কোনো নিরপরাধ ব্যক্তি শাস্তি না পান।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচার প্রসঙ্গে বন্দি বিনিময় চুক্তির কথা উল্লেখ করে তিনি বলেন, চুক্তি সঠিকভাবে মানা হলে ভারত শেখ হাসিনাকে ফেরত দিতে বাধ্য হবে।

ছাত্রলীগ নিষিদ্ধ করার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আইন উপদেষ্টা বলেন, বর্তমান সরকার এই বিষয়ে আগ্রাসী কোনো পদক্ষেপ নেবে না। তবে জনগণের মধ্যে নিষিদ্ধ করার দাবি জোরালো হলে বিষয়টি বিবেচনা করা হবে। ছাত্রলীগের অতীত কর্মকাণ্ড দেশবাসীর জানা আছে।

আরও পড়ুন: গণহত্যা মামলায় শেখ হাসিনাকে গ্রেপ্তারের সময়সীমা বেঁধে দিলেন ট্রাইব্যুনাল

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে তিনি বলেন, সবজির এত দাম বেড়ে গেছে যে বিক্রি কমে গেছে এবং বন্যার কারণে ডিমের সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে। গত সরকারের আমলে সিন্ডিকেটের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ করা হতো। তবে তিনি আশাবাদী যে ভবিষ্যতে পরিস্থিতির উন্নতি হবে।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রসঙ্গে আরেকটি প্রশ্নের জবাবে আসিফ নজরুল বলেন, এই আইন পুরোপুরি বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে, কারণ মানুষ এই নামটি সহ্য করতে পারে না।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত