Search
Close this search box.

ভুয়া মুক্তিযোদ্ধার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা: ফারুক ই আজম

ভুয়া মুক্তিযোদ্ধার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা
উপদেষ্টা ফারুক ই আজম (বীর প্রতীক)। ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

যদি ভুয়া মুক্তিযোদ্ধার প্রমাণ পাওয়া যায় তবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন, মুক্তিযুদ্ধবিষয়ক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়ক উপদেষ্টা ফারুক ই আজম (বীর প্রতীক)।

রোববার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে তিনি এ কথা বলেন। উপদেষ্টা উল্লেখ করেন, মুক্তিযোদ্ধা না হয়ে মুক্তিযোদ্ধার সুবিধা গ্রহণ করা শাস্তিযোগ্য অপরাধ। এমন অপরাধের প্রমাণ পাওয়ার পর সংশ্লিষ্টদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধা সন্তানের কোটায় সরকারি ও আধাসরকারি প্রতিষ্ঠানে কতজন নিয়োগ পেয়েছে তা যাচাই করা হবে। এছাড়া তারা প্রকৃত মুক্তিযোদ্ধার সন্তান কিনা এবং ভুয়া মুক্তিযোদ্ধা রয়েছে কিনা তা রিভিউ করা হবে। প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মান নিশ্চিত করার জন্য কোনো অনিয়ম ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

উপদেষ্টা ফারুক ই আজম বলেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল মুক্তিযোদ্ধাদের বিষয়ে সিদ্ধান্ত নিতো এবং মন্ত্রণালয় তদারকি করতো না। মুক্তিযুদ্ধের মতো গৌরবোজ্জ্বল ঘটনা ফিরে পেতে প্রকৃত মুক্তিযোদ্ধারা আগ্রহী এবং ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন :: অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা জান’তে চেয়েছে মার্কিন প্রতিনিধিদল: পররাষ্ট্র সচিব

এছাড়া উপদেষ্টা আজম আরও বলেন, বন্যা পরবর্তী পুনর্বাসনে সহযোগিতার জন্য অস্ট্রেলিয়া আশ্বাস দিয়েছে। অস্ট্রেলিয়ান হাইকমিশনার পুনর্বাসন বিষয়ে বিস্তারিত জানাতে চেয়েছেন তবে অর্থনৈতিক সহায়তার কোনো নির্দিষ্ট প্রস্তাব দেওয়া হয়নি। আমরা জানিয়ে দিয়েছি যে বন্যার কারণে মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে এবং গ্রামীণ অর্থনৈতিক উদ্যোগগুলোর ক্ষতি হয়েছে। এই বিষয়গুলো আলোচনা হয়েছে এবং অস্ট্রেলিয়া সহযোগিতার আগ্রহ প্রকাশ করেছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত