Search
Close this search box.

নতুন উপদেষ্টাদের দপ্তর বণ্টন, পুরনোদের পুনঃবণ্টন

নতুন উপদেষ্টাদের দপ্তর বণ্টন
Facebook
Twitter
WhatsApp

জাতীয় ডেস্ক:: অন্তর্বর্তীকালীন সরকারের আরও চার উপদেষ্টা শপথ নিয়েছেন, যার ফলে উপদেষ্টাদের সংখ্যা বেড়ে ২১ জনে পৌঁছেছে।

শুক্রবার বিকেলে বঙ্গভবনে শপথ নেওয়ার পর, নতুন উপদেষ্টাদের দায়িত্ব বণ্টন এবং পুরনোদের দায়িত্ব পুনর্বণ্টন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

নতুন উপদেষ্টাদের মধ্যে অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদকে পরিকল্পনা ও শিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা নিযুক্ত করা হয়েছে। সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদারকে প্রধান উপদেষ্টার কার্যালয়ে যুক্ত করা হয়েছে।

এছাড়া, সাবেক সচিব মুহাম্মদ ফাওজুল কবির খানকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ, সড়ক পরিবহন ও সেতু, এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা করা হয়েছে।

লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীকে স্বরাষ্ট্র এবং কৃষি মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আরও পড়ুন :: শিক্ষার্থীদের ট্রাফিক দায়িত্ব থেকে সরে যাওয়ার আহ্বান জানালেন সারজিস

আগের উপদেষ্টাদের মধ্যে সালেহ উদ্দিন আহমেদকে অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়, আসিফ নজরুলকে আইন, বিচার ও সংসদ এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, আদিলুর রহমান খানকে শিল্প এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, রিজওয়ানা হাসানকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়, নাহিদ ইসলামকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, আসিফ মাহমুদকে যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ফারুকী আজমকে মুক্তিযুদ্ধ বিষয়ক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, এবং ব্রি. জে. (অব.) সাখাওয়াত হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

উল্লেখ্য, ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকার শপথ নেয়, যেখানে প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত