Search
Close this search box.

দক্ষিণ বিশ্বনাথ ইউনাইটেড স্পোর্টিং ক্লাব এন্ড একাডেমীর যাত্রা শুরু

স্পোর্টিং ক্লাব

নিজস্ব প্রতিবেদক :: জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করে ও শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়িয়ে এবং কেক কাটার মাধ্যমে সিলেটের বিশ্বনাথে আনুষ্ঠানিকভাবে ‘দক্ষিণ বিশ্বনাথ ইউনাইটেড স্পোর্টিং ক্লাব এন্ড একাডেমী’র যাত্রা শুরু হয়েছে। শনিবার (৪ নভেম্বর) দুপুরে শাহপিন উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধক হিসেবে একাডেমীর উদ্বোধন ঘোষণা করেন সহকারী কমিশনার (ভূমি) সম্্রাট হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, খেলাধুলার জন্য বিশ্বনাথ উপজেলা এক উর্বর স্থান। আর ওই উপজেলার উর্বরতা আরো বৃদ্ধি করতে কাজ চালিয়ে যাচ্ছেন এলাকার প্রবাসীরা। খেলাধুলা লেখাপড়ার পাশাপাশি শরীর গঠনে গূরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে ও যুবসমাজকে মাদকসহ সকল অপরাধমূল কর্মকান্ড থেকে দূরে রাখে। ঘরে যেমন বাবা-মা’র কথা মান্য করে চলাফেরা করতে হয়, তেমনি খেলার মাঠে কোচের কথা মান্য করে চলতে হবে। তবে খেলাধুলা করতে গিয়ে লেখাপড়ার যাতে কোন ক্ষতি না হয় সর্বপ্রথমে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

দক্ষিণ বিশ্বনাথ ইউনাইটেড স্পোটির্ং ক্লাব এন্ড একাডেমীর সমন্বয় কমিটির সদস্য জালাল উদ্দিনের সভাপতিত্বে এবং বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু ও একাডেমীর সমন্বয় কমিটি সদস্য টিপু আলী’র যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মকদ্দছ আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ স্পোর্টিং ট্রাস্ট ইউকের সভাপতি গৌছ খান, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র লাইসেন্স প্রাপ্ত কোচ (বি) ও জাতীয় ফুটবল দলের সাবেক ফুটবলার সাহাজ উদ্দিন টিপু, দক্ষিণ বিশ্বনাথ ইউনাইটেড স্পোর্টিং ক্লাব এন্ড একাডেমীর ফাউন্ডার মেম্বার প্রবাসী ফারুক মিয়া, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য আলতাব হোসেন, ক্রীড়া সংগঠক আশিক আলী, বালাগঞ্জ-ওসমানীনগর ফুটবল খেলোয়াড় কল্যাণ সংস্থার সভাপতি আক্তার আলী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ বিশ্বনাথ ইউনাইটেড স্পোটির্ং ক্লাব এন্ড একাডেমীর সমন্বয় কমিটির সদস্য ছয়ফুল হক।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আহমদ মতছিন, উপজেলা বিআরডিবি সাবেক চেয়ারম্যান মহব্বত আলী জাহান, পৌরসভার কাউন্সিলর জহুর আলী, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের মেম্বার শাহনেওয়াজ চৌধুরী সেলিম, খালেদ মিয়া, সাবেক মেম্বার হেলাল মিয়া, নুনু ফুটবল একাডেমীর প্রতিষ্ঠাতা আলী আমজাদ নুনু, বালাগঞ্জ-ওসমানীনগর ফুটবল খেলোয়াড় কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল খান, যুক্তরাজ্য প্রবাসী আফরোজ আলী, আব্দুল গফুর, ছুরত মিয়া বাবুল, শাহপিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসাইন, সাবেক ফুটবলার রুশন আহমদ, ক্রীড়া সাংবাদিক মান্না চৌধুরী, ক্রীড়া সংগঠক বসির উদ্দিন আহমদ, পরতাব আলী, আব্দুস সালাম, মফিক মিয়া, আব্দুল আহাদ, তারেক আহমদ খজির, নাজিম উদ্দিন, সাবুল আহমদ, মাহবুবুর রহমান, জাবেদ মিয়া, আব্দুস সালাম মুন্না, আনহার আলী, সাদেক মিয়া, শওকত আলী, আইয়ুব আলী, ইলিয়াস আলী, নুর মিয়া, ছালিক মিয়া, শাহ মো. মারুফ, জয়নাল আহমদ, আজাদ আহমদ, সামছুল ইসলাম, তখলিছ আলী, রিয়ান আলী, জামাল মিয়া প্রমুখ।

আরও খবর