AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে দৌলতপুর এডুকেশন ট্রাস্টের ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ১৬ - ২০২৩ | ২: ৫৮ পূর্বাহ্ণ

ফ্রি চক্ষু শিবির

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথে দুটি ‘ফ্রি চক্ষু শিবির’ আয়োজন করে উপজেলার দৌলতপুর ইউনিয়নের প্রায় ১ হাজার রোগীকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা প্রদান করেছে ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’। প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে অনুষ্ঠিত ফ্রি চক্ষু শিবিরগুলোতে অভিজ্ঞ ডাক্তাররা চোখের রোগ নির্ণয় করে রোগীদেরকে ফ্রি ঔষধ ও চশমা প্রদান করেন। এর পাশাপাশি চোখে ছানীপড়া প্রায় শতাধিক রোগীকে ফ্রি অপারেশন করানো হয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারী) দিনব্যাপী উপজেলার দৌলতপুর ইউনিয়নের ‘দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসায়’ ট্রাস্টের উদ্যোগে আয়োজিত ‘৪র্থ ফ্রি চক্ষু শিবিরে’ ৫ শতাধিক রোগীকে এবং সোমবার (১৩ ফেব্রুয়ারী) সিংগেরকাছ পাবলিক বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত ‘৩য় চক্ষু শিবিরে’ আরও ৫ শতাধিক রোগীকে চক্ষু চিকিৎসা সেবা, ঔষধ ও চশমা প্রদান করা দেয়া হয়। ওই চক্ষু শিবিরগুলোতে ওসমানীনগরের তাজপুরস্থ ভার্ড হাসপাতালের কয়েকজন ডাক্তারসহ ১৫ জনের একটি টিম সহযোগিতা করে।

বুধবার সকালে উদ্বোধক হিসেবে ‘৪র্থ ফ্রি চক্ষু শিবির’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের জেনারেল সেক্রেটারি হাসিন উজ্জামান নুরু। এরপর প্রধান অতিথি হিসেবে ফ্রি চক্ষুশিবির পরিদর্শন করেন ও বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন।

দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার সভাপতি মখলিছুর রহমানের সভাপতিত্বে ও ট্রাস্টের বাংলাদেশ শাখার যুগ্ম সম্পাদক শফিক আহমদ পিয়ারের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের কোষাধ্যক্ষ জাহির আলী, সাবেক কোষাধ্যক্ষ মাহবুব আলী চুনু, ট্রাস্টী উমর আলী, দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ হাসানুজ্জামান, সংগঠক আবু তাহের। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার শিক্ষার্থী মিজানুর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের বাংলাদেশ শাখার সাংগঠনিক সম্পাদক ও মাদ্রাসার সুপার মাওলানা মিজানুর রহমান।

এদিকে, মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র পক্ষ থেকে সিংগেরকাছ আলিম মাদ্রাসায় অনুষ্ঠিত ৫ম শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে দৌলতপুর ইউনিয়নের ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯৬ জন গরীব-মেধাবী শিক্ষার্থীর মাঝে নগদ প্রায় ৩ লাখ ২০ হাজার টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

আরো সংবাদ