AM-ACCOUNTANCY-SERVICES-BBB

প্রধানমন্ত্রীর সবুজ সংক্ষেত পেলেন আনোয়ারুজ্জামান চৌধুরী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২৭ - ২০২৩ | ১২: ০৪ পূর্বাহ্ণ

আনোয়ারুজ্জামান

বিশ্বনাথনিউজ২৪ ডেস্ক : সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবুজ সংক্ষেত পেয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাত শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে আনোয়ারুজ্জামান চৌধুরী নিজেই বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, আগামী সিসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তাকেই প্রতিদ্বন্দ্বীতার জন্য বলেছেন প্রধানমন্ত্রী। এ ব্যাপারে এখনই কাজ শুরু করার নির্দেশনাও পেয়েছেন তিনি।

কয়েক দিন ধরে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়া নিয়ে তুমুল আলোচনায় রয়েছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। সিলেটের মেয়ের পদে প্রয়াত বদর উদ্দিন আহমদ কামরানের বিকল্প হিসাবে আওয়ামী লীগ আনোয়ারুজ্জামান চৌধুরীকেই ভাবছে আওয়ামী লীগ। এবার তা নিশ্চিত হল।

বৃহস্পতিবার সন্ধ্যায় আনোয়ারুজ্জামানচৌধুরী গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। তখন নানা বিষয়ে আলোচনা হয়। তারই এক পর্যায়ে সিলেট সিটি করপোরেশনের নির্বাচন প্রসঙ্গও উঠে। এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সাক্ষাত করেন আনোয়ারুজ্জামান চৌধুরী।

যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা হিসাবে নিজের শক্ত অবস্থান গড়ে তুলেছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। তবে একজন সাবেক ছাত্রলীগ নেতা হিসাবেও সিলেটের রাজপথের পরিচিত মুখ ছিলেন তিনি। রাজনীতির আঁকাবাঁকা পথগুলো তার মুখস্ত। আর তাই যুক্তরাজ্য আওয়ামী লীগের সাথে জড়িত থাকলেও সিলেটের আওয়ামী রাজনীতিতে তার যথেষ্ট প্রভাব রয়েছে। সিলেট মহানগরীতে তার অনুসারী দলীয় নেতাকর্মী এবং রাজনীতির বাইরের সাধারণ মানুষের সংখ্যা প্রচুর। তার রয়েছে রাজনৈতিক মেধা ও কঠোর পরিশ্রমের মানসিকতা। আর সে হিসাবেই সিলেটের মেয়রের পদটি পুনরুদ্ধারে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আনোয়ারুজ্জামন চৌধুরীর উপরই নির্ভর করছেন। এমনটাই দলীয় সূত্রে জানা গেছে।

আরো সংবাদ