AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেট-ঢাকা রুটে নতুন সরাসরি ট্রেন চালু হচ্ছে

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ২৩ - ২০২২ | ৫: ৩৭ অপরাহ্ণ

সরাসরি ট্রেন চালু

বিশ্বনাথ নিউজ২৪:: আগামী জুন মাসে সিলেট-ঢাকা রুটে সরাসরি ট্রেন চালু হচ্ছে। এটা হবে যাত্রা-বিরতি বিহীন ট্রেন, কোনো যাত্রা-বিরতি ছাড়াই চলবে । এমটাই আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশও দিয়েছেন।

সিলেটে রেলের যাত্রী সংখ্যার তুলনায় ট্রেনের সংখ্যা অনেক কম। যে কয়েটি ট্রেন বর্তমানে চলছে তা দিয়ে যাত্রী চাপ সামলানো অনেকটা প্রায় অসম্ভব। তাই সিলেট-ঢাকা ও ঢাকা-সিলেট রুটে নতুন ট্রেনের চাহিদা রয়েছে। তাছাড়া সড়ক দুর্ঘটনার মতো নানা কারণে এ লাইনে যাত্রীদের চাপ দিন দিন বাড়ছে।

সিলেটের অন্য মন্ত্রী-এমপিরা এই রুটে ট্রেনের সংখ্যা বাড়াতে কাজ জন‌্য করছেন। তবে হবিগঞ্জ-১ আসনের সরকার দলীয় এমপি গাজী মোহাম্মদ শাহনেওয়াজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

 সেই অনুসারে গত বৃহস্পতিবার জাতীয় সংসদ সচিবালয়ে রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির ২৪তম বৈঠকে তিনি আবারও সিলেট-ঢাকা ও ঢাকা-সিলেট রুটে নতুন ট্রেনে সরাসরি চালুর প্রস্তাব জোরালো ভাবে উপস্থাপন করেন।

এমপি গাজী মোহাম্মদ শাহনেওয়াজ এর প্রস্তাবে, রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এবং স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি প্রস্তাবটি বিবেচনা করে, আশ্বাস দিয়েছেন যে ২০২৩ সালের জুনের মধ্যে সিলেটবাসীর জন্য নতুন সরাসরি ট্রেন চালু করা হবে।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন, শফিকুল ইসলাম শিমুল এমপি, শফিকুল আজম খান এমপি, মো. সাইফুজ্জামান এমপি, এইচ এম ইব্রাহিম এমপি, নাছিমুল আলম চৌধুরী, বেগম নাদিরা ইয়াসমিন জলি এমপিসহ রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ।

আরো সংবাদ