Search
Close this search box.

পুলিশের তিন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর

পুলিশের তিন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর
বাংলাদেশ পুলিশ । ফাইল ছবি
Facebook
Twitter
WhatsApp

বাংলাদেশ পুলিশের তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর নির্দেশ দিয়েছে সরকার। বুধবার (৯ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক তিনটি প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়।

অবসরে পাঠানো কর্মকর্তারা হলেন— র‍্যাবের সদ্য সাবেক মহাপরিচালক ও পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ, হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান এবং ডিএমপির সাবেক অতিরিক্ত কমিশনার ও বর্তমানে ট্যুরিস্ট পুলিশে কর্মরত ড. খ. মহিদ উদ্দিন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, তাদের বাধ্যতামূলক অবসরের এই সিদ্ধান্ত রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেনের স্বাক্ষরিত। তবে সরকারি পক্ষ থেকে এ অবসরের কারণ সম্পর্কে কোনো আনুষ্ঠানিক মন্তব্য দেওয়া হয়নি।

এদিকে, পুলিশ বাহিনীর সক্ষমতা বাড়াতে এবং পেট্রোলিং কার্যক্রম আরও জোরদার করার লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১০টি থানায় নতুন ১০টি গাড়ি বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিক, ফাইন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) হাসান মো. শওকত আলী সংশ্লিষ্ট থানার চালকদের কাছে গাড়িগুলো হস্তান্তর করেন।

আরও পড়ুন: ইনকিলাব সম্পাদককে অভিযুক্ত করে ৫ হাজার কোটি টাকার মান’হানি মা’ম’লা

গাড়ি হস্তান্তরের আগে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হাসান মো. শওকত আলী বলেন, “আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের গতিশীলতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই পুলিশের যানবাহনও এর একটি গুরুত্বপূর্ণ অংশ। ডিএমপি কমিশনারের নিজস্ব তহবিল থেকে ৫০টি নতুন গাড়ি সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে। আজ প্রাথমিকভাবে ১০টি গাড়ি আমাদের বহরে যুক্ত করছি। পর্যায়ক্রমে আরও ৪০টি গাড়ি যুক্ত হবে। মোট ৫০টি থানায় এই গাড়িগুলো ব্যবহৃত হবে, যা তাদের কার্যক্রমকে আরও কার্যকর করবে।”

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত