Search
Close this search box.

আইসিসি র‌্যাঙ্কিংয়ে উন্নতি করলেন চার বাংলাদেশি ক্রিকেটার

আইসিসি র‌্যাঙ্কিংয়ে উন্নতি করলেন চার বাংলাদেশি ক্রিকেটার
আইসিসি র‌্যাঙ্কিংয়ে উন্নতি করলেন চার বাংলাদেশি ক্রিকেটার। ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানে সাফল্যের পর ভারতের চেন্নাই টেস্টে বড় পরাজয়ের মুখে পড়ে। সিরিজের প্রথম টেস্টে ২৮০ রানে স্বাগতিক ভারতের কাছে হেরে যায় টাইগাররা। তবে ব্যক্তিগত পারফরম্যান্সের ভিত্তিতে চারজন বাংলাদেশি ক্রিকেটার আইসিসির সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন।

ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ২০ রান এবং দ্বিতীয় ইনিংসে ৮২ রান করে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ১৪ ধাপ এগিয়ে ৪৮তম স্থানে পৌঁছেছেন।

অলরাউন্ডার সাকিব আল হাসান বল হাতে তেমন সুবিধা করতে না পারলেও প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ রান করেন। এর ফলে তিনি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ১ ধাপ এগিয়ে বর্তমানে ৪৩তম স্থানে রয়েছেন।

বোলারদের মধ্যে উন্নতি করেছেন হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার পর হাসান মাহমুদ ৪৪তম স্থানে উঠে এসেছেন। অন্যদিকে, তাসকিন ৮ ধাপ এগিয়ে ৬৬তম স্থানে অবস্থান করছেন।

আরও পড়ুন: শেয়া’র কার’সাজির দায়ে সা’কিবসহ সাতজন’কে জরিমানা

এছাড়া ভারতের তিন ক্রিকেটারও চেন্নাই টেস্টের পারফরম্যান্সের কারণে র‌্যাঙ্কিংয়ে অগ্রগতি অর্জন করেছেন। ঋষভ পান্ত, শুভমান গিল এবং রবিচন্দ্রন অশ্বিন তাদের ইনিংসের মাধ্যমে যথাক্রমে উল্লেখযোগ্য উন্নতি করেছেন।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত