Search
Close this search box.

অতিরিক্ত ৬০ হাজার কোটি টাকা ছাপিয়েছে বিগত সরকার – অর্থ উপদেষ্টা

অতিরিক্ত ৬০ হাজার কোটি টাকা
উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ । সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথ নিউজ২৪:: অন্তর্বর্তী সরকারের অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ জানিয়েছেন, পূর্ববর্তী আওয়ামী লীগ সরকারের সময় অতিরিক্ত ৬০ হাজার কোটি টাকা ছাপানোর কারণে মূল্যস্ফীতির হার বৃদ্ধি পেয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) সচিবালয়ে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ তথ্য জানান।

অর্থ উপদেষ্টা বলেন, “মূল্যস্ফীতি কেন বেড়েছে? অতিরিক্ত ৬০ হাজার কোটি টাকা ছাপানো হয়েছে, যার প্রভাব উল্টো রথে আনতে কিছুটা সময় লাগবে।” তিনি উল্লেখ করেন যে, আগস্ট মাসে মূল্যস্ফীতি কিছুটা কমেছে, তবে বাজারে তার প্রভাব এখনও দৃশ্যমান হয়নি। এই প্রসঙ্গে তিনি বলেন, মূল্যস্ফীতি কমার প্রভাব বাজারে পড়তে কিছুটা সময় লাগবে। সাপ্লাই সচল রাখতে আরও উদ্যোগ নেওয়া হচ্ছে এবং বাজারজাতকরণের বিষয়টি নিয়ন্ত্রণ করবে আমাদের ভোক্তা অধিকার।

আরও পড়ুন : ১০ ব্যাংক দেউলিয়া হওয়ার পর্যায়ে: বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সতর্কবার্তা

সালেহউদ্দিন আহমেদ আরও বলেন, ইউএনডিপি অর্থনৈতিক খাত সংস্কারে কারিগরি ও বিশেষজ্ঞ সহায়তা প্রদান করবে এবং রাষ্ট্র সংস্কারেও সহায়তা করবে।

তিনি আরও বলেন, ইউএনডিপির সঙ্গে চলমান প্রকল্পগুলো অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে নতুন প্রকল্প নিয়ে বর্তমান সরকারের সঙ্গে তারা কাজ করবে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত