Search
Close this search box.

বিশ্বনাথে এলাহাবাদ মাদ্রাসার অধ্যক্ষ বর’খাস্ত, ভার’প্রাপ্ত অধ্যক্ষ মখলিছুর

Facebook
Twitter
WhatsApp

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিশ্বনাথ উপজেলায় ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান এলাহাবাদ আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহির মোহাম্মদ হোসাইনকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করেছে মাদ্রাসা শিক্ষাবোর্ড।

গত ২রা সেপ্টেম্বর মাদ্রাসা শিক্ষাবোর্ডের একটি লিখিত চিঠির মাধ্যমে অধ্যক্ষকে বরখাস্তের আদেশ প্রদান করা হয়। একই সঙ্গে মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক মাওলানা মখলিছুর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমানের যোগদান উপলক্ষে মাদ্রাসার হলরুমে রবিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এলাকার মুরব্বী হাজী বাদশা মিয়ার সভাপতিত্বে এবং প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী আজমল হোসেন বুলবুলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা জামায়াতের আমীর মোহাম্মদ নিজাম সিদ্দিকী, সেক্রেটারী মতিউর রহমান, মাদ্রাসার এডহক কমিটির সাবেক সভাপতি নিজামুল ইসলাম, শিক্ষক এটিএম নূর উদ্দিন, আলতাফুর রহমান, এবং সাবেক শিক্ষার্থী আব্দুল রব সরকার। 

এছাড়া অনুষ্ঠানে এলাকার মুরব্বী, মাদ্রাসার শিক্ষার্থী এবং যুব সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :: বিশ্বনাথ কামিল মাদ্রাসা’য় শিক্ষার্থীদের সংবাদ সম্মেল’ন

মাদ্রাসা শিক্ষাবোস্মারক সূত্রে সূত্রে জানা গেছে, এলাহাবাদ আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহির মো. হোসাইনের বিরুদ্ধে সরকারি উন্নয়ন কাজে বাঁধা দান, মাদ্রাসার আর্থিক ক্ষতি সাধনের অপচেষ্ঠা, দায়িত্ব ও কর্তব্যে অবহেলা, মিথ্যা ও আর্থিক অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ (২৩ নভেম্বর ২০২৩ সংশোধিত) মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়। সেই মোতাবেক মাদ্রাসা কর্তৃপক্ষ কর্তৃক ২০২৩ সালের ৭ জুলাই আবু তাহির মো. হোসাইনকে সাময়িক বরখাস্ত করা হয়। যা ইতিপূর্বে বোর্ডের দৃষ্ঠিগোচরীভুত হয়নি ও আবু তাহের মো. হোসাইন কর্তৃক বাধ্যতামুলক ছুটি প্রদান বিষয়ে বোর্ডে আবেদন করায় বাধ্যতামূলক ছুটির মেয়াদ শেষ হওয়ায় আবু তাহির মো. হোসাইনকে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন মর্মে ৩নং স্মারকে বোর্ড কর্তৃক পত্র জারী করা হয়।

সূত্রে আরও জানা যায়, এলাহাবাদ মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহির মো. হোসাইন সাময়িক বরখাস্ত থাকায় বিধি মোতাবেক জ্যেষ্ঠ শিক্ষককে অধ্যক্ষের দায়িত্ব পালন করবেন মর্মে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং আবু তাহির মো. হোসাইনের বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ তদন্ত করে তরিৎ ব্যবস্থা গ্রহনের অনুরোধ করা হয়। একই সাথে রিট পিটিশন নং ১৫২৮৫/২০২৩ মামলায় প্রদত্ত ২০২৩ সালের ১২ ডিসেম্বর আদেশ মোতাবেক দরখাস্ত ২০২৩ সালের ১৩ সেপ্টেম্বর নিষ্পত্তি করা হয়।

অধ্যক্ষ আবু তাহির মোহাম্মদ হোসাইন সাংবাদিকদের জানান, তিনি বোর্ডের পক্ষ থেকে কোনো লিখিত আদেশ পাননি যা তাকে বরখাস্ত করার সম্পর্কিত। তিনি দাবি করেন, তার কাছে অধ্যক্ষ হিসেবে দায়িত্বে থাকার সব প্রমাণাদি রয়েছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত