Search
Close this search box.

হোয়াটসঅ্যাপে এবার আসছে চ্যাট থিম ফি’চা’র

আসছে নতুন চ্যাট থিম
হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে চ্যাট থিম
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথ নিউজ২৪:: মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নিয়মিত নতুন ফিচার নিয়ে আসছে যা মেসেজিং অভিজ্ঞতাকে আরও সহজ ও উপভোগ্য করে তুলছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপে এআই সুবিধা যুক্ত করা হয়েছে । ত’বে এবার চালু হতে যাচ্ছে নতুন একটি ফিচার । ফিচারটি নাম চ্যাট থিম। নতুন যুক্ত হওয়া এই ফিচার ব্যবহারকারীদের চ্যাট ব্যাকগ্রাউন্ড ও ইন্টারফেস কাস্টমাইজ করার সুযোগ দেবে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, চ্যাট থিম ব্যবহার করে ব্যবহারকারীরা বিভিন্ন ডিজাইন, রং ও প্যাটার্ন থেকে নিজের পছন্দ মতো থিম বেছে নিতে পারবেন যা তাদের মেসেজিং অভিজ্ঞতাকে আরও ব্যক্তিগতকৃত করবে।

যদিও এই ফিচারটি বর্তমানে আইওএসের জন্য হোয়াটসঅ্যাপ বিটা সংস্করণে উন্নয়নাধীন রয়েছে, এটি সম্প্রতি গুগল প্লে স্টোরে অ্যান্ড্রয়েডের ২.২৪.১৭.১৯ আপডেটের জন্য হোয়াটসঅ্যাপ বিটায় আবিষ্কৃত হয়েছে।

ডব্লিউবিটাইনফো তাদের টুইটারে (বর্তমানে এক্স) একটি স্ক্রিনশট শেয়ার করেছে যেখানে দেখা গেছে হোয়াটসঅ্যাপ চ্যাট থিম সেটিংসে নতুন একটি বিভাগ পরীক্ষা করছে। এই কাস্টমাইজেশন অপশনটি ব্যবহারকারীদের তাদের চ্যাট ব্যাকগ্রাউন্ড এবং ডিফল্ট চ্যাট থিমের ওয়ালপেপারের জন্য বিভিন্ন রঙ থেকে পছন্দ করার সুযোগ দেবে। তবে এই ফিচারটি এখনো সর্বজনীনভাবে উন্মুক্ত করা হয়নি এবং ভবিষ্যতের আপডেটে প্রকাশিত হবে।

আরও পড়ুন :: ল্যাপটপের জন্য কার্যকর কুলিং সিস্টেম জরুরি কেন?

চ্যাট থিমটি ডিফল্টভাবে সমস্ত কথোপকথনে কার্যকর হবে যা ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জারসহ অন্যান্য মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মগুলোর থিম ও চ্যাট ব্যাকগ্রাউন্ডের মতো কাজ করবে। একবার একটি রং নির্বাচন করা হলে এটি স্বয়ংক্রিয়ভাবে ডিফল্ট চ্যাট থিম হিসাবে সেট হবে এবং এর সাথে সামঞ্জস্যপূর্ণ ওয়ালপেপার ও ব্যাকগ্রাউন্ড রংও নির্ধারিত হবে।

এই ফিচারটি ব্যবহারকারীদের তাদের পছন্দ অনুযায়ী চ্যাট থিম কাস্টমাইজ করার সুযোগ দেবে যা তাদের মেসেজিং অভিজ্ঞতাকে আরও সুন্দর ও ব্যক্তিগতকৃত করবে। তবে ডিফল্ট চ্যাট থিম কাস্টমাইজেশন শুধুমাত্র ব্যবহারকারীর ইন্টারফেসকেই প্রভাবিত করবে এবং অন্যদের জন্য সেটির চেহারা পরিবর্তন করবে না। ফলে কাস্টমাইজেশনটি পুরোপুরি ব্যক্তিগত থাকবে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত