AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথসহ দেশে ৫০টি দৃষ্টিনন্দন মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ১৭ - ২০২৩ | ১০: ২৯ অপরাহ্ণ

মডেল মসজিদ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথসহ চতুর্থ ধাপে দেশে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে মডেল মসজিদগুলোর উদ্বোধন করেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটের বিশ্বনাথে যুক্ত হয়ে সরাসরি কথা বলেন প্রধানমন্ত্রী।

বক্তব্যে তিনি বলেন, ‘দেশের মানুষ আলেম, উলেমা, খতিব এবং ইমামদের শ্রদ্ধা করে। তাই আপনাদের কথাবার্তা বা আলাপ-আলোচনা তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ।’

মসজিদে খুৎবা পড়ার সময় উগ্রবাদ, মাদক, দুর্নীতি এবং নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে কথা বলতে দেশের আলেম, উলেমা এবং খতিবদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা যদি মসজিদে বয়ানের সময় নারীর প্রতি সহিংসতা দূরীকরণ, উগ্রবাদ, মিথ্যা গুজবের অপপ্রচার, গৃহকর্মীদের প্রতি অমানবিক আচরণ এবং দুর্নীতির বিরুদ্ধে বেশি বেশি আলোচনা করেন জনগণ তা গ্রহণ করবে।’

প্রধানমন্ত্রী সোমবার (১৭ এপ্রিল) তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে চতুর্থ ধাপে দেশজুড়ে ৫০টি মডেল মাদরাসা ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্ধোধনকালে এসব কথা বলেন।

এ পর্বটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান। বিশ্বনাথের প্রেক্ষাপঠ নিয়ে ইউএনও নুসরাত জাহানের বক্তব্য মনোযোগ দিয়ে শুনেন প্রধানমন্ত্রী। এরপর নারী মুসল্লি মাহবুবা বেগম ও পুরুষ মুসল্লি মোশাররফ হোসাইনের বক্তব্য শুনেন তিনি।

PM

এসময় উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল কাদের শেখ, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সিলেটের ডিআইজি শাহ মিজান শফিউর রহমান শাফি বিপিএম (বার)-পিপিএম, জেলা প্রশাসক মো. মজিবর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, গণপূর্ত বিভাগের সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ওম প্রকাশ নন্দী।

এছাড়া উপজেলা প্রশাসনের সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারী, ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সুশিল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, আলেম-উলামা ও সাধারণ ধর্মপ্রাণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতেই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ওপর একটি ভিডিও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রী প্রথম দফায় ২০২১ সালের ১০ জুন ৫০টি মসজিদ, চলতি বছরের ১৬ জানুয়ারি দ্বিতীয় দফায় আরো ৫০টি এবং তৃতীয় দফায় ১৬ মার্চ আরো ৫০টি মসজিদ উদ্বোধন করেন। সোমবার উদ্বোধন হওয়া নতুন এসব মসজিদসহ প্রধানমন্ত্রী দেশজুড়ে ৯,৪৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ৫৬৪টির মধ্যে এ পর্যন্ত ২শ’ মসজিদ উদ্বোধন করেছেন। এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রসমূহে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ নারী-পুষের জন্য ওজু ও নামাজের আলাদা জায়গা রয়েছে। এছাড়া হজযাত্রীদের জন্যে রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরী, অটিজম কর্ণার, দাফন পূর্ব আনুষ্ঠানিকতা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষা ব্যবস্থা, ইসলামিক সাংস্কৃতিক কর্মকান্ড ও ইসলামের দাওয়াতের জন্যে সম্মেলন কেন্দ্র, ইসলামি বই বিক্রয় কেন্দ্র, মসজিদসহ দেশি বিদেশী অতিথিদের জন্যে থাকার সুবিধা থাকবে।

আরো সংবাদ