AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৬ - ২০২৩ | ১১: ৩৯ অপরাহ্ণ

মহান স্বাধীনতা

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ পালন করা হয়েছে। রোববার (২৬ মার্চ) সকাল ৫.৫৭ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর সকাল ৬টায় ৭১’র শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে অর্পণ করা হয় শ্রদ্ধাঞ্জলি।

সূর্যোদয়ের সাথে সাথে সকল প্রতিষ্ঠান ও ভবনে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

সকাল থেকে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন- উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বিশ্বনাথ প্রেসক্লাব, পৌরসভা, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’ বিশ্বনাথ জোনাল অফিস, উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা ও পৌর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিয়ার ল্যাবরেটরি স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন। উপজেলা প্রশাসন ছাড়াও উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ এবং বিভিন্ন রাজনৈতিক দল দিবসটি পালনের লক্ষে নানান কর্মসূচি গ্রহন করেন।

উপজেলা পরিষদ প্রাঙ্গনে সকাল ৮.১৫ মিনিটে পুলিশ, আনসার ও ভিডিপি’র অংশগ্রহনে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ। সকাল সাড়ে ৮টায় ক্রীড়া প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা পরিষদ মসজিদের ছানী ইমাম লায়েক আহমদ ও গীতাপাঠ করেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়। এসময় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান।

দুপুরে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদ-মন্দির-উপাসনালয়ে মোনাজাত-প্রার্থনা শেষে বিকেল ৩টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবাবর্গের সম্মানে সংবর্ধনা, আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহানের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সোহেল রানার পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তৈয়ব আলী, ওয়াহিদ আলী, সাবেক ডেপুটি কমান্ডার আজিজুর রহমান, মুক্তিযোদ্ধা মনির উদ্দিন।

আরো সংবাদ