AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে হাজী আব্দুল মান্নান মেমোরিয়াল ট্রাস্টের শীতবস্ত্র বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১৪ - ২০২৩ | ১২: ১৫ পূর্বাহ্ণ

Mannan ytrust

নিজস্ব প্রতিবেদক : সিলেটের বিশ্বনাথ পৌর শহরের কারিকোনা গ্রামে ‘হাজী আব্দুল মান্নান মেমোরিয়াল ট্রাস্ট’র উদ্যোগে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারী) বিকেলে আনুষ্ঠানিকভাবে এলাকার ২ শতাধিক দরিদ্র অসহায় পরিবারের সদস্যদের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেন, বন্যা শেষ হওয়ার পর পরই তীব্র শীতে মানুষের কষ্ঠ বেড়ে গেছে। সমাজের দরিদ্র-অসহায় মানুষের কষ্ঠ লাগবে তাই সরকারের পাশাপাশি আমাদের সবাইকে শীতার্থ মানুষের পাশে দাঁড়াতে হবে। এছাড়া বিত্তবানদের সম্পদে দরিদ্রদের অধিকার রয়েছে। তাই দরিদ্র মানুষদেরকে তাদের অধিকার থেকে বঞ্চিত করাও উচিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন হয়েছে বাংলাদেশ। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে উন্নয়ন পাচ্ছে বাঙালী জাতি। বর্তমান সময়ে এসেও আজ যারা স্বাধীন বাংলাদেশকে অস্বীকার করছে, তাদেরকে এদেশ থেকে বিতাড়িত করে পাকিস্তান পাঠাতে হবে।

প্রবাসী আব্দুল হকিমের সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়েরের পরিচালনায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন কারিকোনা গ্রাম পঞ্চায়েত কমিটির ভারপ্রাপ্ত ও জামেয়া মোহাম্মদীয়া আরাবিয়াহ মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা ফয়জুর রহমান। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ফাহিম আহমদ ও স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ সুমন।

এসময় উপজেলা জনস্বাস্থ্য ও প্রকৌশল কর্মকর্তা রাসেল আহমদ, বিশ্বনাথ থানার এসআই সাইফুল ইসলাম, আল হেরা শপিং সিটির ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সিরাজ উদ্দিন, প্রবাসী কমিউনিটি নেতা আলহাজ্ব মাহবুবুর রহমান মকবুল, মোজাহিদ আলী, মোঃ হাবিবুর রহমান, কারিকোনা গ্রামের বিশিষ্ট মুরব্বী হাজী তৈমুছ আলী মখন মিয়া, হাজী গৌছ আলী, নুরুল ইসলাম, হাজী শমসাদ আলী, আব্দুস সোবহান, হাজী মঈন উদ্দিন, হাজী বাবুল হোসেন, নুরুল হক, আব্দুস শহীদ, সুজন মিয়া, সমাজসেবী আব্দুল আহাদ জিলু, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাবেক সভাপতি কাজী মোঃ জামাল উদ্দিন, শিক্ষক মনোয়ার হোসেন, তরুণ সংগঠক শাহিন মিয়া,রাসেল আহমদ, খলিলুর রহমান, নাজমুল ইসলাম,  আলী হোসেন, শামীম আহমদ, নাজমুল ইসলাম ও ট্রাষ্টের বাংলাদেশের কো-অর্ডিনেটর আব্দুল হালিম অপুসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত প্রায় এক দশক ধরে হাজী আব্দুল মন্নান মেমোরিয়াল ট্রাষ্ট ইউ.কে শিক্ষা বৃত্তি, চিকিৎসা সহায়তা, বিবাহ সহায়তা, বয়স্ক ভাতা, রমজান ও ঈদে খাদ্য সামগ্রীসহ আর্তমানবতার সেবায় ও আর্থসামাজিক উন্নয়নে অসামান্য অবদান রেখে আসছে। ইতিমধ্যে অসহায় মৃত ব্যক্তির দাফনের জন্য একটি কবরস্থান নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এদিকে ট্রাষ্টের আজকের শীতবস্ত্র বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য হাজী আব্দুল মন্নান মেমোরিয়াল ট্রাষ্ট ইউকের পক্ষ থেকে এর ট্রাষ্টী অধ্যাপক মোঃ আব্দুল মতিন, প্রবাসী কমিউনিটি নেতা আব্দুর রহিম রন্জু ও ইমিগ্রেশন এডভাইজার আব্দুল হামিদ টিপু সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরো সংবাদ