Search
Close this search box.

গুগলের বিরুদ্ধে অভিযোগ এনে বিপাকে পড়ল ছাত্র

গুগলে বিরুদ্ধে অভিযোগ

বিশ্বনাথনিউজ২৪:: গুগলের বিরুদ্ধে অভিযোগ এনে বিপাকে পড়লেন এক  স্কুল পড়ুয়া ছাত্র। দিতে হল উল্টো জরিমানা। সম্প্রতি ভারিতীয় আনন্দকিশোর চৌধরী নামক এক স্কুল পড়ুয়া ছাত্র গুগল ইন্ডিয়ার যৌনগন্ধি বিজ্ঞাপন দেখানোর বিরুদ্ধে ৭৫ লক্ষ টাকার মামলা করেন। কিন্তু সুপ্রিম কোর্ট গুগলের বিরুদ্ধে অভিযোগ’র নির্ধারিত প্রমান না পেয়ে উল্টো তাকে জরিমানা দিতে আদেশ করেন

মামলায় এই ছাত্র উল্লেখ করেন, তিনি ভারতীয় মধ্যপ্রদেশের বাসিন্দা ইউটিউবে গুগল যে সব বিজ্ঞাপন দেখাচ্ছে  তাতে যৌনতা সম্পর্কিত বিষয় আছে। ঐ ধরনে বিজ্ঞাপন সংবিধানের ১৯ (২) অনুচ্ছেদের বাহিরে। যা দেখে তার লেখা পড়া সমস‌্যা হচ্ছে। পাশাপাশি মনযোগ বিঘ্নিত হচ্ছে। তাই এ ধরনের বিজ্ঞাপন বন্ধ করার আদালত প্রতি আবেদন করেন।

তার আনিত অভিযোগের শুনানিতে বিচারপতি সঞ্জয় কিশান ও  বিচারপতি অভয় এস ওকার  একটি বেঞ্চ বসে । কিন্তু তারা এই ধরনের অভিযোগের কোন ভিডিও প্রমান ইউটিভে না পাওয়ায়। আতালতের মূল‌্যবান সময় নষ্ট করছেন বলেন । এবং ধরনের বিজ্ঞাপন যদি পছন্দ না করেন, তবে তা কেন দেখছেন?  কেউ আপনাকে  বাধ্য করেনি এই ধরনের বিজ্ঞাপন দেখার জন‌্য বলে শাষিয়ে, তার বিরুদ্ধে এক লক্ষ টাকার জরিমানার দেওয়ার নির্দেশ প্রদান করেন আদালত ।

এসময় জরিমানা শুনে আনন্দকিশোর, জরিমানা ক্ষমার চেয়ে আদালত  প্রার্থনা ক্ষমা চেয়ে বলেন, তিনি গরিব পরিবারের ছেলে তার পক্ষে এত টাকা জরিমানা দেওয়ার সামর্থ নেই। তার আবেদনে আদালত জরিমান মাফ না করলেও কিছুটা কমিয়ে ২৫ হাজা ধার্য করেন।

আরও খবর