AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেট পরিবার পরিকল্পনা অফিসে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ২৮ - ২০২২ | ৭: ৫৯ অপরাহ্ণ

নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বিশ্বনাথনিউজ২৪ ডেস্ক :: জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় সিলেটের অধীনে পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার কল্যাণ সহকারী ও আয়া পদে অনুষ্ঠিত লিখিত পরিক্ষায় অনিয়ম, প্রশ্নপত্র পাশ ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। এ অফিসের উপপরিচালক (ভারপ্রাপ্ত) ডাঃ লুৎফুন নাহার জেসমিন বিভিন্ন পরীক্ষার্থীর কাছে থেকে পরীক্ষায় পাশ করিয়ে দেয়ার নাম করে অর্থ আদায় করেছেন এমন অভিযোগ করে সিলেটের জেলা প্রশাসক বরাবরে একাধিক পরীক্ষার্থী অভিযোগ করেছেন। সোমবার তারা সিলেটের জেলা প্রশাসক বরাবরে এ বিষয়ে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ২৫ নভেম্বর শুক্রবার জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় সিলেটের অধীনে কয়েকটি পদে নিয়োগের জন্য লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হয়। এই পরিক্ষায় অংশ নেয়া পরিক্ষার্থীদের পাশ করিয়ে দেয়ার নামে নিয়োগ পরিক্ষার সদস্য সচিব ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় সিলেটের উপপরিচালক (ভারপ্রাপ্ত) ডাঃ লুৎফুন নাহার জেসমিন কথিত এজেন্টদের মাধ্যমে বড় অংকের টাকা আদায় করেন। এমন কী সিলেট নগরীর সুবিদবাজারস্থ তার বাসায় পরিক্ষার্থীদের ডেকে নিয়ে টাকা লেনদেন হয়।

ডাঃ লুৎফুন নাহার জেসমিনের কথিত এজেন্ট বিশ্বনাথ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিবার পরিকল্পনা পরিদর্শিকা জহুরা বেগম পরিবার কল্যাণ সহকারী পরীক্ষার্থী হাকিমা বেগমকে পাস করিয়ে দেয়ার কথা বলে ৪ লক্ষ টাকার মৌখিক চুক্তি করেন। যার আলোচনা ডাঃ লুৎফুন নাহার জেসমিনের বাসায় হয়। উল্লেখিত টাকার মধ্যে ৫০ হাজার টাকা হাকিমা বেগম জহুরা বেগমের মাধ্যমে পরীক্ষার আগের রাতে ডাঃ লুৎফুন নাহার জেসমিনকে দেন। কিন্তু পরীক্ষার রেজাল্টের পর রোববার টাকা ফেরত নেয়ার জন্য হাকিমা বেগমকে অনুরোধ জানান। হাকিমা বেগম অভিযোগ করেন পুরো টাকা না দেয়াতে তাকে অকৃতকার্য দেখানো হয়েছে।

শুধ হাকিমা বেগমই নয়, নিয়োগ পরীক্ষায় পরিবার পরিকল্পনা পরিদর্শক পদে পরীক্ষার্থী পার্থ সারথি দাশ পাপ্পু ও নুরুল ইসলাম নাহিদ সহ অন্যান্য পরিক্ষার্থীদেরকে ডাঃ জেসমিনের এজেন্ট জহুরা বেগম ডাঃ লুৎফুন নাহার জেসমিনের বাসায় ডেকে নিয়ে লিখিত পরিক্ষায় পাস করিয়ে দিবেন ও মৌখিক পরিক্ষায় পাশ করিয়ে দিবেন বলে ৬-৭ লক্ষ টাকা দাবি করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও, তাদের যোগসাজোসে এক ইউনিয়নের পরিক্ষার্থীগণ অবৈধভাবে অন্য ইউনিয়নে বা অন্য ওয়ার্ডে পরিক্ষা দিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

তবে, অভিযোগের বিষয়ের বিশ্বনাথ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিবার পরিকল্পনা পরিদর্শিকা জহুরা বেগমের কাছে জানতে চাইলে, তিনি তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করেন। যদিও তার টাকা লেনদেনের বিষয়ে কথোপকথনের কল রেকর্ড সংরক্ষিত রয়েছে।

এ বিষয়ে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় সিলেটের উপপরিচালক (ভারপ্রাপ্ত) ডাঃ লুৎফুন নাহার জেসমিন জানান, তিনি পরিক্ষায় পাশ করিয়ে দেয়ার কথা বলে কোন টাকা পয়সা নেননি। তার নাম ভাঙ্গিয়ে কেউ কিছু করে থাকলে তার দায় দায়িত্ব তিনি নিবেন না।

আরো সংবাদ