AM-ACCOUNTANCY-SERVICES-BBB

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ নিচ্ছে বাংলাদেশ পুলিশ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ২৩ - ২০২২ | ১১: ২২ পূর্বাহ্ণ

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ

বিশ্বনাথনিউজ২৪:: পুলিশের সার্জেন্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ । আগ্রহী পুলিশের সার্জেন্ট পদে যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ‌্যমে আবেদন করতে পরবেন । আবেদন করা করার শেষ তারিখ  ২২ ডিসেম্বর পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পুলিশের সার্জেন্ট পদে  আবেদনের জন্য প্রার্থীর বয়স ২০২২ সনের ডিসেম্বর ২২  তারিখে ১৯-২৭ বছর হতে হবে। সর্বোচ্চ বয়স ৩২ বছর পর্যন্ত সুযোগ দেওয়া হবে মুক্তিযোদ্ধার সন্তানদের  । যাঁদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ এ   ২৭ বছর পার হয়নি, তাঁরাও পুলিশের সার্জেন্ট পদে  আবেদন করতে পারবেন।

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগে আগ্রহী  পুরুষ প্রার্থীর কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতা  । স্বাভাবিক অবস্থায় বুকের মাপ ৩২ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি । নারী উচ্চতা প্রার্থীর কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগে আগ্রহী প্রার্থীদের আবেদনের জন্য কমপক্ষে স্নাতক পাস হতে । দক্ষতা থাকা লাগবে মোটরসাইকেল চালনায় । কম্পিউটারে দক্ষ হতে হবে। প্রার্থী অবশ্যই হতে হবে অবিবাহিত । তালাকপ্রাপ্তরা  এ  পদের জন্য আবেদন করতে পারবেন না।

আবেদন করার নিয়ম

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগে আগ্রহী প্রার্থীরা অনলাইনে এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। পরর্বিতে কয়েক ধাপে  প্রার্থীদের নির্বাচন করা হবে। আবেদন শুরু হবে ২৫ নভেম্বর থেকে । ২২ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সার্জেন্ট পদে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেন করা হলে গ্রেপ্তারসহ নিয়োগ বাতিল করা হবে।

আরো সংবাদ