AM-ACCOUNTANCY-SERVICES-BBB

চীনে করোনার সংক্রমণ বৃদ্ধি, বন্ধ হয়েছ বেইজিংয়ের পার্ক ও যাদুঘর

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ২২ - ২০২২ | ১২: ৫২ অপরাহ্ণ

চীনে  করোনার সংক্রমণ বৃদ্ধি

বিশ্বনাথনিউজ২৪:: চীনে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে । এতে আশঙ্কাজনক হারে শনাক্তের  সংখ‌্যা বাড়ছে দেশটিতে । এ কারনে মঙ্গলবার থেকে বেইজিংয়ের পার্ক এবং যাদুঘর বন্ধ করে দিয়েছে এবং বেশ কয়েকটি শহরে গণ পরীক্ষার ব‌্যবস্থা করা হয়েছে

চীনে সোমবার করোনভাইরাস আক্রান্তের সংখ‌্যা ২৮ হাজার ১২৭ জন  শনাক্ত করা হয়েছে যেটি গত এপ্রিলের সর্বোচ্চ দৈনিক সংক্রমণের  প্রায় কাছে।

শনাক্তদের মধ্যে  অর্ধেকেরও বেশি দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংজু এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চংকিং । রাজধানী বেইজিংয়ে শনাক্তের সংখ্যা নতুন রেকর্ড গড়েছে। তাই কর্তৃপক্ষ স্থানীয়দের বাড়ি থেকে বের না হওয়ার আহ্বান জানিয়েছে।

সোমবার চীনে করোনাভাইরাসে দুই জনের মৃত্যু হয়েছে। এর আগে শনি ও রবিবার আরও তিনজনের মৃত্যু হয়েছে। মে মাসের পর চীনে করোনাভাইরাসে এটাই প্রথম মৃত্যু।

সম্প্রতি, চীনের কঠোর জিরো-কোভিড নীতি কিছুটা শিথিল হয়েছে। তবে করোনাভাইরাসের নতুন বৃ্দ্ধির কারণে এই পদক্ষেপ প্রশ্নবিদ্ধ হয়েছে।

বিশ্লেষকদের মতে, নীতি দ্বারা আরোপিত কঠোর লকডাউন এবং গণ পরীক্ষার কারণে দেশের অর্থনীতি স্থবির হয়ে পড়েছে।

দেশের মানুষ হতাশ হয়ে পড়ছে। বেইজিং এবং অন্যান্য শহরে জিরো-কোভিড নীতির কারণে বিনিয়োগকারীরা অর্থনীতি নিয়ে উদ্বিগ্ন। এর প্রভাব পড়েছে দেশের পুঁজিবাজারে, তেলের দাম রাতারাতি বেড়ে যাওয়ায়।

নমুরা অ্যানালিস্টস নামের গবেষণা সংস্থার মতে, চীনের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) ১৯.৯ শতাংশ ​​আসে এমন এলাকাগুলি থেকে যা সম্পূর্ণরূপে লকডাউন করা হয়েছে। সোমবার, হার ছিল ১৬.৬ শতাংশ।

আরো সংবাদ