AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সুষমার বাংলাদেশ সফরকে ‘চমৎকার’ বলল ভারত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৭ - ২০১৪ | ৩: ৪২ অপরাহ্ণ

29624_Sushma_PTI
ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্রমন্ত্রীর প্রথম বিদেশ সফরকে ‘চমৎকার সূচনা’ বলে মনে করছে নয়াদিল্লি। ভারতের সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে। এতে বলা হয়েছে, তিন দিনের বাংলাদেশ সফরে গিয়ে দুই দেশের সম্পর্ককে আরো নিবিড় করার বার্তাই দিয়ে এসেছেন সুষমা স্বরাজ।
বুধবার রাতে ঢাকায় পৌঁছেন সুষমা স্বরাজ। গত দুুই দিনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে বৈঠকের পর শুক্রবার দুপুরে ভারতের উদ্দেশে রওনা দেন তিনি। তিন দিনের সফর শেষে আজ দুপুরে দিল্লি পৌঁছেন সুষমা। বিমানবন্দরে তাকে বিদায় জানাতে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র সচিব মহম্মদ শহীদুল হক।

উল্লেখ্য, এদিন সকালে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সোনারগাঁও হোটেলে বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। এই বৈঠককে ‘সৌজন্য সাক্ষাৎ’ বলেই মন্তব্য করেছে ভারত। বিএনপির নেতার সঙ্গে কী আলোচনা হয়েছে, জানতে চাইলে তা এড়িয়ে যান ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ আকবরউদ্দিন। তবে তিনি বলেন, ‘বাংলাদেশের সরকার ও সমাজের বিভিন্ন অংশের প্রতিনিধিরা ভারতের সঙ্গে আরো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে চায়। ভারতের সঙ্গে সহযোগিতা ও যোগাযোগ বাড়িয়ে তুলতে আগ্রহী তারা।

আরো সংবাদ