Search
Close this search box.

মালয়েশিয়া যাওয়ার আগে ভক্তদের যে দুঃসংবাদ দিলেন আজহারী

মালয়েশিয়া যাওয়ার আগে ভক্তদের যে দুঃসংবাদ দিলেন আজহারী
জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী
Facebook
Twitter
WhatsApp

দীর্ঘ পাঁচ বছর পর সংক্ষিপ্ত সফরে দেশে এসেছিলেন জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী। আজ ফের এক মাসের জন্য মালয়েশিয়া ফিরে যাচ্ছেন। যাওয়ার আগে ভক্ত ও শ্রোতাদের জন্য কিছু দুঃসংবাদ জানিয়ে গেলেন তিনি।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্টে আজহারী বলেন, আগের মতো আর জেলায় জেলায় গণহারে তাফসির প্রোগ্রাম করবেন না।

তিনি লিখেছেন, “দীর্ঘ পাঁচ বছর পর সংক্ষিপ্ত সফরে দেশে এসেছিলাম। বেশিরভাগ সময় পরিবারকে দিয়েছি। এরই মাঝে বিভিন্ন ঘরানার আলিম-ওলামা ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে একটি ক্লোজ মিট-আপ প্রোগ্রাম করেছি। আলহামদুলিল্লাহ, দিনটি বেশ উপভোগ্য ছিল। তবে, হঠাৎ করে আয়োজন করার কারণে অনেক প্রিয় ভাই দাওয়াত পায়নি। আশা করি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ভবিষ্যতে সবার সঙ্গে সাক্ষাতের প্রত্যাশা রইলো।”

আজহারী আরও বলেন, “আজ মালয়েশিয়া চলে যাচ্ছি, ইনশাআল্লাহ মাস খানেক পর দেশে ফিরবো। তখন যদি আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, প্রটোকল, লোকেশন সিলেকশন, শ্রোতা ধারণ ক্ষমতা এবং অর্গানাইজিং সক্ষমতা অনুকূল হয় তাহলে হয়তো বিভাগীয় পর্যায়ে কয়েকটি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারি। তবে সবকিছু নির্ভর করবে পরিস্থিতির উপর।”

তিনি আরও বলেন, “আমি পরিকল্পিতভাবে কুরআনের আলো ছড়িয়ে দিতে চাই। তাই আগের মতো জেলায় জেলায় তাফসির প্রোগ্রাম করতে চাই না। আউটডোর প্রোগ্রাম সীমিত করে, ইনডোর প্রোগ্রামে অংশ নিতে চাই এবং পাবলিক ইভেন্টের বাইরে একাডেমিক ও প্রাতিষ্ঠানিক কাজেও যুক্ত হতে চাই। এসব পরিকল্পনা বাস্তবায়নে আপনাদের সহযোগিতা প্রয়োজন। শীঘ্রই এসব প্রকল্পের ঘোষণা আসবে ইনশাআল্লাহ।”

আরও পড়ুন: ৬০ বাংলাদেশি মাঝিমাল্লাকে ধরে নিয়ে গেল মিয়ানমার নৌবাহিনী

উল্লেখ্য, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে মাওলানা মিজানুর রহমান আজহারী বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় চলে যাওয়ার ঘোষণা দেন। তখন এক ফেসবুক পোস্টে আজহারী বলেন, ‘পারিপার্শ্বিক কারণ এবং গবেষণার জন্য’ তিনি মার্চ পর্যন্ত সব ওয়াজ মাহফিল স্থগিত রেখে মালয়েশিয়া যাচ্ছেন।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত