Search
Close this search box.

রাঙামাটিতে সংঘর্ষের জেরে ১৪৪ ধারা জারি

রাঙামাটিতে সংঘর্ষের জেরে ১৪৪ ধারা
রাঙামাটিতে সংঘর্ষের জেরে ১৪৪ ধারা জারি
Facebook
Twitter
WhatsApp
Facebook

খাগড়াছড়ির দীঘিনালার ঘটনার জেরে রাঙামাটিতে পাহাড়ি-বাঙালির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। সংঘর্ষের সময় কয়েকটি গাড়ি ভাঙচুর ও দোকানপাটে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাঙামাটি জেলা প্রশাসন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে।

সুত্রে জানা যায়, শুক্রবার (২০ সেপ্টম্বর) সকালে কয়েক হাজার পাহাড়ি একটি মিছিল নিয়ে রাঙামাটির বনরূপায় গেলে, মিছিলকারীদের বিরুদ্ধে ইটপাটকেল নিক্ষেপের অভিযোগ ওঠে। এর প্রতিক্রিয়ায়, মিছিলকারীরা কিছু দোকানপাট এবং বাস ও ট্রাক ভাঙচুর করে। পরে, বাঙালিরাও লাঠিসোঁটা নিয়ে পাল্টা প্রতিরোধ গড়ে তোলে। বনরূপায় অন্তত দুটি পাহাড়িদের ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়িয়ে দেওয়া হয়। শহরের হ্যাপির মোড় এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার জানিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি যৌথ টহল শুরু করেছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন।

আরও পড়ুন :: এজাহারে নাম থাকলেই গ্রেফতার নয় : ডিএম’পি ক’মিশনার

রাঙামাটি জেনারেল হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন, এ পর্যন্ত ৫০ জনের মতো আহত হাসপাতালে এসেছে, যাদের মধ্যে ৭ জনের অবস্থা গুরুতর। রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুপুর ১:৩০ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত