Search
Close this search box.

স্পিকার পদ থেকে পদত্যাগ করলেন শিরীন শারমিন

স্পিকার পদ থেকে পদত্যাগ
স্পিকার পদত্যাগ করলেন শিরিন শারমিন
Facebook
Twitter
WhatsApp

জাতীয় ডেস্ক:: জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী পদত্যাগ করেছেন। সোমবার (২ সেপ্টেম্বর)) তিনি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে বঙ্গভবন সূত্রে জানা গেছে।

ছাত্র-জনতার অভ্যুত্থানের চাপের মুখে, গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়ে দেশ ত্যাগ করেন। তার পরদিন রাষ্ট্রপতি সংসদ ভেঙে দেন। ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার শপথ নেয়।

শেখ হাসিনার সরকারের পতনের ২৭ দিনের মাথায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীও পদত্যাগ করলেন।

২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আবদুল হামিদ স্পিকার নির্বাচিত হন। পরে তাকে রাষ্ট্রপতি নির্বাচিত করা হলে ২০১৩ সালের ৩০ এপ্রিল শিরীন শারমিন চৌধুরী স্পিকারের দায়িত্ব নেন এবং টানা সেই দায়িত্ব পালন করে আসছিলেন।

আরও পড়ুন : মেট্রোরেলে নতুন উদ্যোগ: শুক্রবারও চলবে

গত ৭ জানুয়ারি, বিএনপিবিহীন নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হয়ে সরকার গঠনের পর শিরীন শারমিন চৌধুরীকে পুনরায় স্পিকার নির্বাচিত করা হয়।

দেশে গত ১৬ জুলাই থেকে ৫ আগস্টের মধ্যে ঘটে যাওয়া সহিংসতায় ৭৬০ জন প্রাণ হারিয়েছে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে গুলি করে হত্যার অভিযোগে মামলা দায়ের হচ্ছে।

শিরীন শারমিন চৌধুরীর বিরুদ্ধেও মামলা হয়েছে। ২৭ আগস্ট, রংপুরে স্বর্ণশ্রমিক মুসলিম উদ্দিন (৩৮) গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার ঘটনায় শিরীন শারমিন চৌধুরী, সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ ১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন কোতোয়ালি আমলি আদালতে মামলাটি করেছেন নিহত মুসলিম উদ্দিনের স্ত্রী, রংপুর শহরের পূর্ব গণেশপুর এলাকার দিলরুবা আক্তার (৩২)। হত্যা মামলায় টিপু মুনশি গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন।

শিরীন শারমিন চৌধুরী রংপুর-৬ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত