Search
Close this search box.

সিকৃবিতে আন্দোলন অব্যাহত : শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম
আন্দোলনকারী শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল । ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

সিলেট সংবাদ :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) শিক্ষার্থীদের আন্দোলন থামছে না। তাদের অভিযোগ ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধকরণসহ চার দফা দাবি বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় প্রশাসন গড়িমসি করছে। শিক্ষার্থীরা সোমবার (১৯ আগস্ট) সকাল পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছে। এর মধ্যে দাবিগুলো পূরণ না হলে তারা কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে।

শিক্ষার্থীদের দাবি হলো – ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ করা, দ্রুত একাডেমিক কার্যক্রম শুরু করা, নিরাপত্তার অভাবে উপাচার্যসহ প্রক্টরিয়াল বডি এবং হল প্রভোস্টদের পদত্যাগ করা এবং শিক্ষার্থীদের ওপর সংঘটিত অপরাধগুলোর তদন্ত সাপেক্ষে দায়ীদের বিচার করা।

আরও পড়ুন:: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ

শিক্ষার্থীরা ৩ দিন আগে এসব দাবির কথা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানালেও সাড়া না পাওয়ায় তারা রবিবার (১৮ আগস্ট) মানববন্ধন করেছে। শিক্ষার্থীরা বলেন, ‘‘আমরা আগেও ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম। এখন ২৪ ঘণ্টার চূড়ান্ত সময়সীমা দিলেও কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি, তাই আমাদের আবারো মাঠে নামতে হয়েছে।,,

তারা অভিযোগ করে বলেন, শনিবার রাতে প্রায় ৫০টি মোটরসাইকেল নিয়ে বহিরাগত দুর্বৃত্তরা আবাসিক হলের সামনে এসে শিক্ষার্থীদের হুমকি দিয়েছে, যা বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রতিরোধ করতে ব্যর্থ হয়েছে।

এ সময় শিক্ষার্থীরা আল্টিমেটাম দিয়ে বলেন, ‘‘যদি আগামীকালের মধ্যে ক্লাস-পরীক্ষা নিশ্চিত না করা হয় তাহলে আমরা সকল অনুষদে তালা ঝুলিয়ে কঠোর আন্দোলনে নামবো।‘‘

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত