Search
Close this search box.

মধ্যরাতে ইন্টারনেট সেবা চার ঘণ্টা বন্ধ থাকতে পারে

ইন্টারনেট সেবা চার ঘণ্টা বন্ধ থাকতে পারে
ইন্টারনেট সেবা চার ঘণ্টা বন্ধ থাকতে পারে
Facebook
Twitter
WhatsApp

পটুয়াখালীর কুয়াকাটায় অবস্থিত দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবল সিমিউই-৫-এর রক্ষণাবেক্ষণ কাজ আজ মধ্যরাতে শুরু হবে। এ কাজের কারণে সারাদেশে ইন্টারনেট সেবা চার ঘণ্টা পর্যন্ত বিঘ্নিত হতে পারে। কিছু এলাকায় ইন্টারনেটের গতি কমে যেতে পারে এবং কোথাও কোথাও ইন্টারনেট সেবা সাময়িকভাবে বন্ধও থাকতে পারে।

এ বিষয়ে তথ্য জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি (বিএসসিপিএলসি), ক্যাবলগুলোর তদারককারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (চালনা ও রক্ষণাবেক্ষণ) সাইদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য এই সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, কুয়াকাটায় অবস্থিত সিমিউই-৫ সাবমেরিন ক্যাবল সিস্টেমের রক্ষণাবেক্ষণের জন্য আজ শনিবার রাত ২টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত চার ঘণ্টা সময় নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন: ফেসবুকে আপনার নামে কেউ ফেক আইডি খুললে যা করবেন

এতে আরও বলা হয়েছে, লাইটিং ফিল্টার স্থাপনের সময় সিমিউই সাবমেরিন ক্যাবলসের মাধ্যমে কুয়াকাটা ল্যান্ডিং স্টেশনে সংযুক্ত সব সার্কিটের ব্যান্ডউইথ সেবা বন্ধ থাকবে। তবে একই সময়ে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে সিমিউই-৪ সাবমেরিন ক্যাবলের সার্কিটগুলো স্বাভাবিকভাবে চালু থাকবে। রক্ষণাবেক্ষণ চলাকালীন ইন্টারনেট গ্রাহকরা ধীরগতির সম্মুখীন হতে পারেন বা তাদের ইন্টারনেট সেবায় বিঘ্ন ঘটতে পারে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত