Search
Close this search box.

সিলেটে বাইরের অটোরিকশার প্রবেশে নিষেধাজ্ঞা শুরু, থামতে হবে যেসব স্থানে

সিলেটে বাইরের অটোরিকশার প্রবেশে নিষেধাজ্ঞা শুরু
সিএনজি অটোরিকশা । প্রতীকি ছবি।
Facebook
Twitter
WhatsApp

সিলেট মহানগরে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে নতুন নির্দেশনা জারি করেছেন মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার মো. রেজাউল করিম (পিপিএম-সেবা)। এই নির্দেশনাগুলোর কার্যকারিতা ও জনসচেতনতা বাড়াতে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছিল। এ সময়ের মধ্যে এসএমপি ট্রাফিক বিভাগ মাইকিংসহ বিভিন্ন প্রচারণা কার্যক্রম পরিচালনা করে।

নির্দেশনা অনুযায়ী আজ ২৪ সেপ্টেম্বর থেকে সিলেট মহানগরের বাইরে থেকে আসা সিএনজিচালিত অটোরিকশাগুলো নগরীতে প্রবেশ করতে পারবে না। তবে জরুরি প্রয়োজনে বা রোগী বহনের ক্ষেত্রে এই নিয়মের ব্যতিক্রম থাকবে।

ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) বি এম আশরাফ উল্যাহ তাহের জানিয়েছেন, বাইরের সিএনজিচালিত অটোরিকশাগুলোর জন্য নির্ধারিত স্থানে থামতে হবে। যেমন সিলেট-ঢাকা মহাসড়কের যানবাহন দক্ষিণ সুরমার চন্ডিপুলে থামবে সিলেট-জকিগঞ্জ ও সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের যানবাহন হুমায়ুন রশিদ চত্বরে সিলেট-তামাবিল সড়কের যানবাহন টিলাগড়ে এবং সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের যানবাহন আম্বরখানায় থামতে হবে। এসব স্থানে মঙ্গলবার সকাল থেকে ট্রাফিক পুলিশ চেকপোস্ট বসাবে। প্রথমে কাউন্সেলিংয়ের মাধ্যমে আইন মানাতে উদ্বুদ্ধ করা হবে পরবর্তীতে নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : বিশ্বনাথসহ সিলেটের ৫ থানার ওসি বদলি

এসএমপি আরও জানায়, ২৩ সেপ্টেম্বরের মধ্যে সিলেট মেট্রোপলিটন এলাকার সিএনজিচালিত বৈধ অটোরিকশাগুলোর জন্য সবুজ রঙের উপর হলুদ বর্ডার এবং বাইরের অটোরিকশাগুলোর জন্য সবুজ রঙের উপর সাদা বর্ডার দিয়ে চিহ্নিত করতে বলা হয়েছে। এছাড়া মেট্রো এলাকার বাইরের অটোরিকশাগুলোকে বিশেষ প্রয়োজন ছাড়া মহানগরে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত