Search
Close this search box.

সাকিবের গ্রেপ্তা’র বিষয়ে যা বললেন আইন উপদেষ্টা

সাকিবের গ্রেপ্তার বিষয়ে যা বললেন আইন উপদেষ্টা
সাকিব আল হাসান ও ড. আসিফ নজরুল। ছবি : সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথ নিউজ২৪ ডেস্ক:: পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে জয়ের জন‌্য বড় ভুমিকা রাখছেন অলরাউন্ডার সাকিব আল হাসান । সম্প্রতি একটি হত্যা মামলায় অভিযুক্ত করা হয়েছে বাংলাদেশেী এই তারকাকে। যা দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। গত ২২ আগস্ট গার্মেন্টসকর্মী রুবেল হত্যার মামলায় সাকিবকে ২৮ নম্বর আসামি হিসেবে তালিকাভুক্ত করা হয়।

এ ঘটনার পর সুপ্রিম কোর্টের এক আইনজীবী বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) সাকিবকে দল থেকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে আনার আইনি নোটিশ দেন। বিসিবি সভাপতি ফারুক আহমেদ প্রথম টেস্টের পর এই ইস্যুতে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছিলেন।

আরও পড়ুন:: দল থেকে বাদ দিয়ে সাকিবকে দেশে ফেরানোর জন্য আইনি নো’টি’শ

এবার আইনি প্রক্রিয়া নিয়ে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। তিনি বলেন, “সাকিব তো আর বাংলাদেশের রাজনীতি’তে কিছু বয়ে আনেনি। সাকিব নিজেই অনেক কিছু অর্জন করে’ছে। আমিনুল তো বাংলাদেশ জাতীয় দলের জন্য পুরস্কা’র বয়ে এনেছে। সে জাতীয় দলের অধিনায়’ক ছিল। আমিনুলকে যেভাবে অত্যাচা’র করা হয়েছে, তখন কি আপনারা প্রশ্ন করেছিলে’ন? আমিনুলকে জেলেও মারা হয়ে’ছে। সাকিবের বিরুদ্ধে শুধু মামলা হয়ে’ছে।”

আইন উপদেষ্টা আরও বলেন, “মামলা হওয়া মানেই গ্রেপ্তার ন’য়। আমার বিশ্বাস, স্বরাষ্ট্রমন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে যাতে কোনো অতি উৎসাহী ব্যক্তি সাকিবকে গ্রেপ্তার করতে না যা’য়।”

এদিকে সাকিবের বিরুদ্ধে হত্যা মামলার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে দেশের সাবেক-বর্তমান তারকা ক্রিকেটারা তার পক্ষে সমর্থন জানানো শুরু করেন। প্রথমে মুখ খোলেন মুমিনুল হক, এরপর জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, এনামুল হক বিজয়, লিটন দাসসহ অনেকেই।

এ র পূর্বে সাকিবের গ্রেপ্তারের ইস্যুতে, দুর্নীতির অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনে আবেদন করা হয়েছে। এ প্রসঙ্গে জাতিসংঘের মহাসচিবের মুখপাত্রও স্টিফেন ডুজারিকও মন্তব্য করেছেন।

তিনি বলেন, “আমাদের দৃঢ় বিশ্বাস, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন কর্তৃপক্ষ, যারা দেশের বর্তমান রাজনৈতিক ও মানবিক চ্যালেঞ্জের সময়ে দায়িত্ব গ্রহণ করেছে, তারা আইনের শাসন ও ন্যায়বিচার নিশ্চিত করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করবে।”

সাকিব বর্তমানে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলে দেশে না ফিরেই ইংল্যান্ডে যাবেন এবং সেখান থেকে ভারতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবেন। এই পরিস্থিতিতে বিসিবি সাকিবকে আইনি সহায়তা দেওয়ারও ঘোষণা দিয়েছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত