AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে গা’ভী পালনে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন খা’মা’রী কিসমত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২২ - ২০২৪ | ৯: ৫৪ অপরাহ্ণ

শ্রেষ্ঠ পুরস্কার পেলেন

বিশ্বনাথনিউজ২৪:: সিলেটের বিশ্বনাথে প্রাণী সম্পদ সেবা স’প্তা’হ উপলক্ষে গা’ভী ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছেন জানাইয়া বাগান বাড়ির ‘আল হোসাইন ডেইরি ফার্মের সত্ত্বাধকিারি বিশিষ্ট খামারী আকবর হোসেন কিসমত।

প্রথম পু’র’স্কা’র হিসেবে তার হাতে ৫হাজার টাকার চেক তুলে দেন অ’নু’ষ্ঠা’নে’র আমন্ত্রিত অ’তি’থি উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়াসহ অতিথিরা।

গত বৃগস্পতিবার উপজেলা প্রা’ণী সম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল প্রা’ঙ্গ’ণে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্র’দ’র্শ’নী উদ্বোধন শেষে এই পুরস্কার বিতরণ করা হয়।

ওই’দিন উপজেলা প্রাণিসম্পদ দ’প্ত’র ও ভেটেরিনারি হাসপাতাল প্রা’ঙ্গ’নে অনুষ্ঠিত ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্র’দ’র্শ’নী’তে ৩৬টি স্টলের মাধ্যমে খামারীরা নিজেদের বাস্তবায়িত কার্যক্রম তুলে ধরেন। এতে খামারীরা নিজেদের পালন করা ‘গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, মোরগ, হাঁস, কবুতর, সৌখিন পাখি, কুকুর, বিড়াল এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করেন।

ওই অ’নু’ষ্ঠা’নে গুণগতমান, জাত, স্বাস্থ্য, সৌন্দর্য, আকার, অবদান, নি’রা’প’ত্তা, কর্মসংস্থান, বাজার’জাত’করণ, পরিবেশ ও অর্থনৈতিক প্রভাব, সার্বিক পর্যবেক্ষণ ইত্যাদি বিষয় বিবেচনায় বিভিন্ন ক্যাটাগরিতে খা’মা’রী’দে’র মধ্যে ২০ জনকে পুরস্কার প্র’দা’ন করা হয়। এতে খামারী আকবর হোসেন কিসমত গাভী ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেন।

উপজেলা নি র্বা হী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে এবং ভেটেনারী সার্জন ডা. শামিমা সুলতানা ও প্রাণি সম্প্রসারণ কর্তকর্তা ডা. আবুল বাসার জুয়েলের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, খামারী মাওলানা ফয়জুর রহমান, এনাম হোসেন লালা ও নূরুল হক।

অনুষ্টানে শু ভে চ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাহিদ নাওরিন।

আরো সংবাদ