AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বালাগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে সাবেক ছাত্রনেতা মনির হোসাইের মতবিনিময়

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ২৪ - ২০২৩ | ১১: ৫৭ অপরাহ্ণ

মো. জিল্লুর রহমান জিলু : আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা, সিলেটের সাবেক তুখোড় ছাত্রনেতা মোহাম্মদ মনির হোসাইন। এ লক্ষ্যে তিনি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে রাজনৈতিক এবং সামাজিক বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি তিন উপজেলার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে তিনি দলীয় মনোনয়ন লাভের আশাবাদ ব্যক্ত করেছেন। সাংবাদিকদের সাথে মতবিনিময়ের অংশ হিসেবে বুধবার (২৩ আগস্ট) বিকালে বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের বর্ণনা প্রদান করেন।

বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, সহ-সভাপতি হুসাইন আহমদ, সহ সাধারণ সম্পাদক আব্দুল কাদির, কোষাধ্যক্ষ এসএম হেলাল, সদস্য তারেক আহমদ, জাকির হোসেন, রাজীব আহমদ রাজিন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া জালালাবাদ টিচার্স ট্রেনিং কলেজের প্রশিক্ষক মো. সোলাইমান চৌধুরী, জেলা স্বে^চ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক কাজী দুলাল আহমদ, ব্যাংকার ও ছড়াকার সব্যসাচী দেবরায়, মহানগর যুবলীগের সদস্য আপন পুরকায়স্থ, ব্যবসায়ী শাহ ওয়েছ চৌধুরী, রুপক দেব প্রমুখ তার সাথে ছিলেন।

মোহাম্মদ মনির হোসাইন তার বক্তব্যে ৭৫সালের ১৫আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সকল সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন। পাশাপাশি সিলেট-৩ আসনের তিনবারের সংসদ সদস্য প্রয়াত আলহাজ্ব মাহমুদ-উস-সামাদ চৌধুরীকেও স্মরণ করেন। তিনি দলীয় মনোনয়ন লাভে সাংবাদিক সমাজের মাধ্যমে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি এবং দলীয় সর্বস্তরের নেতাকর্মীদের সহযোগিতা কামনা করেন।

সিলেট মদন মোহন কলেজ ছাত্র সংসদ ও সিলেট ল’কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি, দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের ঝাজর গ্রামের সন্তান, যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ মনির হোসাইন তাঁর রাজনৈতিক এবং সামাজিক জীবনের বিভিন্ন প্রসঙ্গ তুলে ধরে বলেন- দেশের শিক্ষাজীবন শেষ করে উচ্চশিক্ষার জন্য একসময় বিলেতে পাড়ি জমালেও আমার মন সব সময় দেশ এবং জাতির কল্যাণে কাজ করতে চায়। তাই, আগামীতে দলীয় মনোয়ন লাভের মাধ্যমে নির্বাচিত হয়ে সিলেট-৩ আসনে সরকারের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে চাই। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও হাতে গড়া সংগঠন ছাত্রলীগের রাজনীতির পাশাপাশি সিলেটে আইয়ুববিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছি। ‘১৯৭৭-৭৮ সালে সিলেট মদন মোহন কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়ে কলেজের মসজিদ নির্মাণে অবদান রেখেছি। ১৯৮১ সালে সিলেট ল’ কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হয়ে কলেজের স্থায়ী নিজস্ব ভূমির জন্য লিখিত দাবি পেশ করলে তৎকালীন রাষ্ট্রপতি কার্যকর ব্যবস্থা গ্রহণ করেন’।

তিনি জানান, ব্যক্তিগতভাবে বিভিন্ন সময় ফ্রি চক্ষু শিবির, গৃহনির্মাণ, শীতবস্ত্র বিতরণ, গরিব ও মেধাবী শিক্ষার্থীদের অর্থসহায়তাসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তিনি ভবিষ্যতেও মানুষের কল্যাণে কাজ চালিয়ে যেতে চান।

আরো সংবাদ