AM-ACCOUNTANCY-SERVICES-BBB

উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ এগিয়ে যাবে : ইয়াহ্ইয়া চৌধুরী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২৫ - ২০২৩ | ৯: ০১ অপরাহ্ণ

দেমাসাধ

বিশ্বনাথনিউজ২৪ : জাতীয় পার্টি ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা প্রতি খুবই আন্তরিক। আমি এমপি থাকাকালীন অবস্থায় যখনি কোন দাবি নিয়ে তাঁর কাছে গিয়েছি, তিনি খালি হাতে ফিরিয়ে দেন নাই। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। আমি বিশ্বাস করি উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ আরও এগিয়ে যাবে।

তিনি বলেন, আমি এমপি নির্বাচিত হওয়ার পর প্রথমেই উন্নয়ন কাজে প্রাধান্য দিয়েছিলাম তার মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান অন্যতম। কারণ আমাদের আগামী প্রজন্ম যাদের হাত ধরেই বিশ্বের নামচিত্রে বাংলাদেশের পতাকা পথ পথ করে উড়বে, সেই কোমলমতি ছাত্রছাত্রীদেরকে সুন্দর পরিবেশে নির্বিগ্নে বসে পড়ালেখার ব্যবস্থা করে দেওয়া। সেই লক্ষ্যে আমার নির্বাচনী এলাকার প্রায় অধিকাংশ বিদ্যালয়ে ভবন নির্মাণ করেছি। আমার সেই সময়ের বুনা বীজগুলো আজকে পরিপূর্ণ হয়ে ফুটতে শুরু করেছে। সেই ফুল বাগানে আমি আজ এসেছি। এজন্য আমি আনন্দে অভিভূত। আমি আজ ক্ষমতায় নেই, তবুও স্কুল কর্তৃপক্ষ আমাকে যে স্মরণ করেছেন এজন্য তাদের কাছে আমি কর্তৃজ্ঞ।

তিনি শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের দেমাসাধ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠা ও সভাপতি আলহাজ্ব সমছু মিয়া লয়লুছের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য আলহাজ্ব মাওলানা সহল আল রাজী চৌধুরী, যুক্তরাজ্যের বোর্নমাউথ জামে মসজিদের সাধারণ সম্পাদক হাজী সামছুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী নেছাওর আলী, দেমাসাধ উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠাকালীন সদস্য আবুল কালাম আজাদ, দশঘর নিজামুল উলূম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান, খাদিমপুর নছিব উল্লাহ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আওলাদ আলী, স্থানীয় ইউপি সদস্য মুহিত চৌধুরী, উপজেলা জাতীয় পার্টি নেতা এ কে এম দুলাল, জয়নাল আহমদ মিয়া ও শিক্ষানুরাগী ফয়েজ মিয়া।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুল হাসান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র মাহাদি হাসান ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী শিক্ষক লোকমান হাকিম ও এসএসপি পরীক্ষার্থী আমেনা সাদেকা নাবিলা।

এসময় উমরপুর ইউনিয়ন পরিষদের সদস্য শহিদ আলী, দেওকলস ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল বারি, শিক্ষানুরীগ আব্দুল আহাদ দুদু, সৈয়দ মুকিত আলী, রহমত আলী, আজেফর আলী, রাজু আহমদ, সৈয়দ শাহিদ আলী, বিদ্যালয়ের সহকারী শিক্ষক তারিক জামাল, সুহেল আহমদ তালুকদার, মোস্তাকিম বিল্লাহ, মো, সাইফুজ্জামান, আজহারুল ইসলাম, ও মিজানুর রহমানসহ বিভিন্ন শ্রেণি পেশা ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিদ্যালয়ে নবনির্মিত ৩তলা বিশিষ্ট বন্যা আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া।

আরো সংবাদ