AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সাবেক এমপি নুরুল ইসলাম খানের দাফন সম্পন্ন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২২ - ২০২৩ | ১২: ২৪ পূর্বাহ্ণ

সাবেক এমপি নুরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য (বিশ্বনাথ- দক্ষিণ সুরমা) ও বাংলাদেশ জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান এডভোকেট নুরুল ইসলাম খানের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২১ শে ফেব্রুয়ারী) রাত সাড়ে ৮টায় বিশ্বনাথ পৌরসভার শ্রীধরপুর গ্রামে জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানের মরহুমের দাফন সম্পন্ন করা হয়েছে। এর আগে মঙ্গলবার বাদ আসর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মরহুমের প্রথম জানাযার নামাজ এবং বাদ এশা বিশ্বনাথ দারুল উলূম কামিল মাদ্রাসা প্রাঙ্গণে দ্বিতীয় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

বিশ্বনাথ দারুল উলূম কামিল মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত জানাযার নামাজের ইমামতি করেন এডভোকেট নুরুল ইসলাম খানের ভাতিজা ফখরুল ইসলাম খান।

বিশ্বনাথ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদের পরিচালনায় জানাযার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান ছয়ফুল হক ও মরহুমের ভাই এস আই খান।

জানাযায় নামাজের বিশ্বনাথ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তৈয়ব আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, মহব্বত আলী জাহান, বিশ্বনাথ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রহমত আলী, সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়েরসহ বিভিন্ন শ্রেণি পেশা ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।

জানাযার নামাজের পূর্বে মরহুম এডভোকেট নুরুল ইসলাম খানের মরদেহে আওয়ামী লীগের পক্ষ হতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীসহ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বিশ্বনাথ উপজেলার শ্রীধরপুর গ্রামের মরহুম মোহাম্মদ ফিরুজ খানের পুত্র এডভোকেট নুরুল ইসলাম খান ১৯৪৬ সালের ১৬ই জানুয়ারি জন্মগ্রহন করেন। তিনি ১৯৭৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ততকালীন বিশ্বনাথ ও দক্ষিণ সুরমা এলাকা নিয়ে গঠিত সিলেট-২ আসনে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। বিশ্বনাথের ইতিহাসে প্রথম বিশ্বনাথী সংসদ সদস্য এডভোকেট নুরুল ইসলাম খান ওই সংসদের সর্বকনিষ্ট সদস্য সদস্য নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন। তিনি মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীর ঘনিষ্ট সহচর ছিলেন এবং জেনারেল ওসমানীর হাতে গড়া সংগঠন বাংলাদেশ জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান ছিলেন নুরুল ইসলাম খান।

এছাড়া তিনি বিশ্বনাথ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। নুরুল ইসলাম খান দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। মঙ্গলবার দুপুর ১২ টা ৫০ মিনিটের সময় সিলেট নগরীর একটি প্রাইভেট হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি মৃত্যুকালে স্ত্রী, ২ পুত্র, ২ কন্যা ও নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

আরো সংবাদ