AM-ACCOUNTANCY-SERVICES-BBB

হাইকোর্টের আদেশে স্বপদ ফিরে পেলেন মেয়র মুহিবুর রহমান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১ - ২০২৪ | ৬: ২৬ অপরাহ্ণ

স্বপদ ফিরে পেলেন মেয়র

বিশ্বনাথনিউজ২৪:: হাইকোর্টের আদেশে স্বপদ ফিরে পেলেন সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান। গত ২৭ জুন বৃহস্পতিবার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে একটি প্রজ্ঞাপনে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে মুহিবুর রহমানকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

সাময়িক বরখাস্থের পর মেয়র মুহিবুর রহমান এর বিরূদ্ধে হাইকোর্টে আপিল করেন। সোমবার ১লা জুলাই দুপুরে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের একটি বেঞ্চ আপিল শুনানি শেষে ওই প্রজ্ঞাপন স্থগিত করেন হাইকোর্ট। প্রজ্ঞাপন স্থগিত আদেশেরে প্রেক্ষিতে মেয়র মুহিবুর রহমান আইনীভাবে স্বপদে ফিরে যেতে পারবেন বলে জানান আইনজ্ঞ ও সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদিন মালিক । মেয়র মুহিবুর রহমান স্বপদে ফিরে পাওয়ায় তাঁর অনুসারীরা বিশ্বনাথ পৌরশহরে মিষ্ঠি বিতরণ ও আনন্দ উল্লাস করেন।

এ বিষয়ে বিশিষ্ঠ আইনজ্ঞ ও সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদিন মালিক বলেন, মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্তের আদেশ হয়েছিল সেটা সম্পন্ন অন্যায় ও বেআইনী ছিল। কোর্টে দাঁড়িয়ে বললাম কেন এটা বেআইনী, এটা দিতে পারেন না। সাময়িক বরখাস্তের আদেশটি বেআইনী আদেশ বহি:ভুত। রুল জারি করে সায়য়িক বরখাস্থের আদেশ স্থগিত হয়ে গেছে। তিনি স্বপদে ফিরে যেতে পারবেন।

মেয়র মুহিবুর রহমান বলেন, মহামান্য হাইর্কোটে আমরা ন্যায় বিচার পেয়েছি। সত্যের পক্ষে, ন্যায় প্রতিষ্ঠার জন্য আমৃত্যু সংগ্রাম চালিয়ে যাবো। আসুন আমরা সবাই মিলে প্রিয় মাতৃভূমি থেকে ঘুষখোর, চুর বাটপার ও দেশ দ্রোহীদের চিরতরে বিতাড়িত করি।

আরো সংবাদ