AM-ACCOUNTANCY-SERVICES-BBB

চার সাহিত্য সংগঠনকে ইউএস-বাংলার সম্মাননা প্রদান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১ - ২০২৩ | ১: ৪১ অপরাহ্ণ

ইউএস-বাংলা

বিশ্বনাথনিউজ২৪ :: ইউএস-বাংলা সাহিত্য সম্মেলনের উদ্যোগে চার সাহিত্য সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়েছে। গত ২৬ ডিসেম্বর সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে আয়োজিত ‘আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও সম্মাননা প্রদান অনুষ্ঠান-২০২২’ অনুষ্ঠানে বাংলা সাহিত্য সংস্কৃতি ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় সিলেট লেখক ফোরাম, সাইক্লোন সিলেট, সিলেট লেখিকা সংঘ ও ছড়ালয়-কে এই সম্মাননা দেওয়া হয়।

ইউএস-বাংলা সাহিত্য সম্মেলনের প্রতিষ্ঠাতা শাহ্ মোঃ সফিনূরের সভাপতিত্বে দুই পর্বে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও দানবীর ড. সৈয়দ রাগীব আলী।

পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী ও তারুণ্যের কবি রেজাউদ্দিন স্টালিন। স্বাগত বক্তব্য রাখেন কবি মোশাররফ হোসেন মুছা ও কবি লুৎফুর রহমান তারেক।

শোয়াইব আহমেদ, জাহানারা রেখা, মোশাররফ হোসেন মুছা, লুৎফুর রহমান তারেক ও টিটো মুন্সীর এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আবৃত্তিকার টিটো মুন্সী, কবি নজরুল ইসলাম বাঙালি, ছড়াকার আতিক হেলাল, অধ্যক্ষ কবি কালাম আজাদ, ভারত থেকে আগত কবি অগ্নিশিখা, ড. কামাল উদ্দিন ও ড. মনোজিৎ রায়, গবেষক দীনুল ইসলাম বাবুল, অধ্যাপক আহবাব খান, ডা: জহিরুল ইসলাম অচিনপুরী, সামারীন দেওয়ান, লেখক নাজমুল ইসলাম মকবুল, কবি নাজমুল আনসারী সহ বিশিষ্ট কবি ও সাহিত্যিকগণ।

আরো সংবাদ