AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সালেহ আহমদ সাকিব কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ৩১ - ২০২২ | ৭: ১২ অপরাহ্ণ

মেধাবৃত্তি বিতরণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে সালেহ আহমদ সাকিব কল্যাণ ট্রাস্ট ইউকে পরিচালিত প্রাথমিক মেধাবৃত্তি বিতরণ করা হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের ষ্টেশন বাজার এলাকাস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত মেধাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

বক্তব্যে তিনি বলেছে, বাংলার রাখাল রাজা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে শিক্ষার আলোয় আলোকত হচ্ছে বাংলাদেশ। শিক্ষাখ্যাতের মতো সকল ক্ষেত্রে সমভাবে উন্নয়ন হচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলে।

তিনি আরো বলেন, গরীব মেধাবী শিক্ষার্থীরা বই ক্রয় করা অভাবে ও টাকার অভাবে যাতে লেখাপড়া করা থেকে বঞ্চিত না সেই লক্ষ্যেই শিক্ষার উন্নয়নের জন্য সরকার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করার পাশাপাশি প্রদান করা হচ্ছে উপবৃত্তি।

ট্রাস্টের বাংলাদেশ শাখার আহ্বায়ক শায়েস্থা মিয়ার সভাপতিত্বে এবং সদস্য সচিব শাহ আজিজুর রহমান মনর ও যুগ্ম সদস্য সচিব শাহ সিদ্দিকুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সোহেল রানা। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আব্দুল হালিম।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুন নূর, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ আব্দুর রব রাজু মেম্বার, শিক্ষক সোহেল মিয়া, আব্দুস শহিদ, ট্রাস্টের ট্রাস্টী শামীম আহমদ, ইরন মিয়া, আবুল বশরসহ অনেকেই উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট, ফুল ও সম্মাননা স্মারক প্রদান করেন অতিথিবৃন্দ।

উল্লেখ্য, সালেহ আহমদ সাকিব কল্যাণ ট্রাস্ট ইউকে পরিচালিত বৃত্তি পরীক্ষায় বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আক্তার জেরিন ১ম, জয়নগর বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী দীপিকা রাণী দাস ২য় ও চন্দ্রগ্রাম বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শুভশ্রী দত্ত ঝরা ৩য় স্থান অধিকার করে। এছাড়া ইউনিয়নের বিভিন্ন ইউনিয়নের আরো ১৮ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি লাভ করে।

আরো সংবাদ