AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বীর মুক্তিযোদ্ধাদের সিলেট লেখক ফোরামের সংবর্ধনা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১ - ২০২৩ | ১: ১৯ অপরাহ্ণ

সিলেট লেখক ফোরাম

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে সিলেট লেখক ফোরামের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা, এসএসসি-দাখিল উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও পুরস্কার বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিশ্বনাথ পৌর এলাকার শাহ আমিন উল্লাহ মাদরাসায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

লেখক ফোরামের সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল এর সভাপতিত্বে ও মাদরাসার সুপার ক্বারী মাওলানা ছাদিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান।

বক্তব্যে তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধের সঠিক ও নির্ভুল ইতিহাস জাতির সামনে পরিবেশন করতে হবে। এজন্য সঠিক ও নির্ভরযোগ্য তথ্য সংগ্রহ করতে হবে।’

উদ্বোধকের বক্তব্যে ইউএস বাংলা সাহিত্য সম্মেলন মিশিগানের প্রতিষ্ঠাতা বিশিষ্ট কবি শাহ্ মোঃ সফিনূর বলেন, সিলেট লেখক ফোরাম ২০০৪ থেকে সিলেট বিভাগ তথা বাংলাদেশে সাহিত্যসেবার পাশাপাশি আন্তর্জাতিক বিশ্বেও বাংলা ভাষার আরও উৎকর্ষ সাধনে ও সাহিত্য চর্চায় অনন্য ভুমিকা পালন করে যাচ্ছে। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত সহ যুক্তরাজ্য, ইউরোপ, সৌদি আরব, আরব আমিরাত, কাতার, ভারতসহ বিভিন্ন দেশে আয়োজন করে যাচ্ছে সাহিত্য সভা ও বর্ণিল এবং ব্যতিক্রমধর্মী বিভিন্ন অনুষ্ঠানের। তারই ধারাবাহিকতায় জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে আজকের এই বর্ণিল এবং ব্যতিক্রমী আয়োজন।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধের স্মৃতিচারণ করে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইদুর রহমান। প্রধান আলোচকের বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী ও শিক্ষানুরাগী এম এ রউফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছালেক হাসিনা ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে’র প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী ছালেক, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি সিলেট জেলা শাখা সভাপতি গোলাম রব হাসনু, শাহ আমিন উল্লাহ মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও ভুমিদাতা শাহ আমিন উল্লাহ, ইউএস বাংলা সাহিত্য সম্মেলন সাধারণ সম্পাদক শিক্ষাবিদ ও কবি লুৎফুর রহমান তারেক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাজিদুর রহমান সোহেল।

ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল অনুষ্ঠানে আগত অতিথি ও গুণীজনদের অভিনন্দন জানান এবং ভবিষ্যত কার্যক্রমে সকল মহলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক বীর বিক্রম (মরণোত্তর), বিশ্বনাথ মুক্ত করতে উপস্থিত থেকে বিশেষ ভুমিকা পালনকারী বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইদুর রহমানকে ফোরামের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট উপহার দেয়া হয় এবং এসএসসি, দাখিল উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট ও উপহার এবং শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

আরো সংবাদ