AM-ACCOUNTANCY-SERVICES-BBB

কারাগারে পাঠানোর হয়েছে মির্জা ফখরুল ও আব্বাসকে

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ৯ - ২০২২ | ৮: ৫৬ অপরাহ্ণ

কারাগারে পাঠানোর হয়েছে

বিশ্বনাথনিউজ২৪:: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে পাঠানোর হয়েছে । শুক্রবার (৯ ডিসেম্বর) পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগের  মামলায় তাদের আদালতে হাজির করে পুলিশ

এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম,  মামলার তদন্ত শেষ না হওয়া আগ পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার জন‌্য আবেদন করেন । অপর দিক থেকে তাদের পক্ষে আইনজীবী জামিনের জন‌্য আবেদন করেন।  দীর্ঘ শুনানির পর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর পূর্বে ডিবি পুলিশ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখায়।

জানতে চাইলে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানান, জিজ্ঞাসাবাদের জন্য  মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে আনা হয়েছিল। পরে  বুধবারের (৭ ডিসেম্বর)  তাদের ঘটনায় নির্দেশদাতা হিসেবে গ্রেফতার দেখানো হয়েছে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত ৭ ডিসেম্বর বিকেলে  পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা গঠে। এ ঘটনায় ১জন  গুলিবিদ্ধ হয়ে মারা যান। অনেকে আহত হয়েছেন। এসময় পুলিশ  বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করেছে বলে পুলিশ জানায়।

এ  ঘটনায় পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেন, মামলায় ৪৭৩ জনের নামোল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়

আরো সংবাদ